শাহজালালে জুতার ভেতর থেকে চার কেজি ৬৪০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক পরিচ্ছন্নতা কর্মীর জুতার ভেতর থেকে চার কেজি ৬৪০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস।

জব্দকরা সোনার বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা। বৃহস্পতিবার মধ্যরাতে এমিরেটের একটি বিমান পরিষ্কার করে নামার সময় পরিচ্ছন্নতা কর্মী মোস্তফা কামালের জুতা তল্লাশি করে ওই সোনা পাওয়া যায়।

শুক্রবার ঢাকা কাস্টমস হাউস সূত্র এসব তথ্য জানিয়েছেন।

কাস্টমস হাউজ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে এমিরেট এয়ারলাইনসের ইকে-584 নম্বর ফ্লাইট ঢাকায় আসে। সব যাত্রী নেমে যাওয়ার পর উড়োজাহাজটি পরিষ্কার করে নামার সময় বিমানের পরিচ্ছন্নতা কর্মী মোস্তফা কামালের শরীর তল্লাশি করা হয়। এ সময় তার জুতার ভেতর থেকে ঢাকা কাস্টম হাউসের একটি দল ৪০টি সোনার বার উদ্ধার করে; যার একেকটির ওজন ১১৬ গ্রাম এবং মোট ওজন চার কেজি ৬৪০ গ্রাম।

গোপন সংবাদ থাকায় মোস্তফা কামালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি সোনারবার থাকার কথা অস্বীকার করেন। পরে তার শরীর তল্লাশি করে জুতার মধ্যে থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

পরবর্তীতে মোস্তাফা কামালকে আসামি করে রাতেই বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়। তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।