শিমুল বিশ্বাসকে কারাগারে পাঠিয়েছেন আদালত

নিজস্ব প্রতিবেদক : সোমবার রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতার মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে শিমুল বিশ্বাসকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার এসআই সাইফুল ইসলাম খান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মো. আহসান হাবীব তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে, রাজধানীর গুলশান ও বংশাল থানায় দায়ের করা নাশকতার মামলায় শিমুল বিশ্বাসকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড আবেদন করেছে পুলিশ। গুলশান থানার মামলায় ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন শিমুল বিশ্বাসকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে আগামী ৪ মার্চ রিমান্ড শুনানির তারিখ ধার্য করেছেন। আর বংশাল থানার মামলায় আরেক মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড শুনানির তারিখ ৪ মার্চ ঠিক করে দেন। গুলশান থানার মামলায় ১০ দিন এবং বংশাল থানার মামলায় ৭ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ আদালত প্রাঙ্গণ থেকে তাকে আটক করা হয়।

গত ৯ ফেব্রুয়ারি শাহবাগ থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় ৫ দিনের ও ১৫ ফেব্রুয়ারি শাহবাগ থানার আরেক মামলায় শিমুল বিশ্বাসের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২০ ফেব্রুয়ারি রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতার আরেক মামলায় ৫ দিনের রিমান্ড দেন আদালত।