শেষ দিনে দুই অঘটন রোলবল বিশ্বকাপে

ক্রীড়া প্রতিবেদক : রোলবল বিশ্বকাপের আজ শেষ দিন। সকালে ও দুপুরে অনুষ্ঠিত হয়েছে পুরুষ ও মহিলা বিভাগের সেমিফাইনাল। বিকেলে ও সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ফাইনাল। তার আগে অনুষ্ঠিত হয় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামীকাল অনুষ্ঠিত হবে চতুর্থ রোলবল বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান।

তার আগে আজ শেষদিনে দুই অঘটন ঘটেছে। দিনের প্রথম অঘটনটি ঘটান বাংলাদেশ দলের ভারতীয় কোচ সুনীল ধাগে। এরপরের অঘটনটি ঘটে সেনেগাল ও কেনিয়ার মেয়েদের মধ্যকরা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে।

ইরানের বিপক্ষে বাংলাদেশের সেমিফাইনাল ম্যাচের শেষ দিকে একটি অশোভনীয় ইঙ্গিতকে কেন্দ্র করে সরগরম হয়ে ওঠে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম। বাংলাদেশ দলের ফরোয়ার্ড হৃদয়ের করা অশোভন অঙ্গভঙ্গি সহ্য করতে পারেননি ইরানের কোচ কাম খেলোয়াড় শেখ জাফরি। তিনি গিয়ে বাংলাদেশের হৃদয়কে ধাক্কা দেন। নিজ দলের খেলোয়াড়কে ধাক্কা দেওয়ার বিষয়টি সহ্য করতে পারেননি বাংলাদেশের ভারতীয় কোচ সুনীল ধাগে। তিনি গিয়ে চর মেরে বসেন জাফরিকে। এটা নিয়ে মাঠ বেশ উত্তপ্ত হয়ে ওঠে। এরপর অবশ্য সুনীল ধাগে জাফরির কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার পাশাপাশি মিডিয়ার কাছেও ক্ষমা চেয়েছন।

এই ঘটনার পর বিকেলে নারীদের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ঘটে আরেকটি ঘটনা। তখন খেলা শেষ। জয়োল্লাস করছিল কেনিয়ার খেলোয়াড়রা। এমন সময় কেনিয়ার খেলোয়াড় লুসির মাথায় হেলমেট দিয়ে সজোরে আঘাত করেন সেনেগালের এক খেলোয়াড়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার আগে দুই দলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে যায়।

১৭ তারিখ থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের আগের দিনগুলো ভালোই কেটেছে। কিন্তু শেষদিনে এসে ঘটল বিপত্তি। দুটি অনাকাঙ্খিত ঘটনা সুন্দর আয়োজনকে কিছুটা হলেও কলুষিত করেছে।