শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শেষ

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শেষ হয়েছে। ১৫ মার্চ থেকে কলম্বোর পি. সারা ওভালে শুরু হবে দ্বিতীয় টেস্ট। সিরিজের এটি দ্বিতীয় টেস্ট হলেও বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে শততম টেস্ট।

এই টেস্টকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নানামুখী আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে। ঐতিহাসিক এই টেস্টটি যদি বাংলাদেশ জিততে পারে তাহলে সেটা হবে দারুণ কিছু। তার আগে চলুন দ্বিতীয় টেস্টের সময়সূচি জেনে নিই।

ম্যাচ তারিখ ভেন্যু সময় (বাংলাদেশ)
দ্বিতীয় টেস্ট ১৫-১৯ মার্চ পি. সারা ওভাল সকাল ১০.৩০।

অবশ্য সিরিজের প্রথম টেস্টটি বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। পঞ্চম দিনে মাত্র ৩ ঘন্টা ৫ মিনিটে ১০টি উইকেট হারায় সফরকারীরা। ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে বাংলাদেশকে। উইকেটের যে কন্ডিশন ছিল তাতে ব্যাটসম্যানরা একটু ধরে খেলতে পারলে প্রথম টেস্টটি ড্র করতে পারত বাংলাদেশ। তবে দ্বিতীয় টেস্টকে সামনে রেখে শ্রীলঙ্কায় নেওয়া হয়েছে উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েসকে।

শততম টেস্টে মাঠে নামতে পারেন কায়েস। এ ছাড়া আরো দুই/একটি পরিবর্তন আসতে পারে একাদশে। যে ধরণের পরিবর্তনই আসুক না কেন, শততম টেস্টটির ফল যেন বাংলাদেশের পক্ষেই আসে তেমনটাই চাওয়া বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমীদের।