সিলেটে শিশু অপহরণ গ্রেপ্তার ২

লালমনিরহাট প্রতিনিধি : সিলেট থেকে শিশু রিফাত অপহরণে জড়িত থাকায় স্বাধীন ইসলাম (২৬) ও মিন্টু মিয়া ওরফে সোহাগ (২৭) নামে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার রাতে লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের হাজীপাড়া এলাকার হযরত মিয়ার ছেলে স্বাধীন ইসলাম ও একই উপজেলার কুলাঘাট ইউনিয়নের আলোকদীঘি এলাকার সাইফুল আমিনের ছেলে মিন্টু মিয়া ওরফে সোহাগ।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘খুনিয়াগাছ বাজার এলাকা থেকে অপহৃত শিশু রিফাতকে উদ্ধার করা হয়। পরে রোববার রাতে দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। সোমবার তাদের সিলেট কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলামের কাছে সোপর্দ করা হয়েছে।’

এর আগে গত ১০ মার্চ সিলেট মহানগরীর কানিশাইল থেকে শিশু রিফাত অপহৃত হয়। রিফাত কানিশাইল এলাকার নেছার আহমেদের ছেলে। নেছার আহমেদ গণপূর্ত বিভাগের প্রথম শ্রেণির ঠিকাদার।

এ ঘটনায় গত ১২ মার্চ সিলেটের কোতোয়ালি থানায় নেছার আহমেদ বাদী হয়ে স্বাধীন ইসলামসহ অজ্ঞাত দুই-তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এসআই নজরুল ইসলাম বলেন, রিফাতকে জীবিত উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়েছে। অপহরণকারীরা যে সব সিম কার্ডে মুক্তিপণের টাকা নিয়েছে, এর মধ্যে একটি সিম কার্ড উদ্ধার করা হয়েছে। মুক্তিপণ হিসেবে নেওয়া ৫০ হাজার টাকার মধ্যে ৪২ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।