সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে সড়ক অবরোধ এবং ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানার আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে সড়ক অবরোধ এবং ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগ।

নগর ছাত্রলীগের নেতা-কর্মীদের আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে অবরোধ ও ভাঙচুরের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। ছাত্রলীগ কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের দুই সদস্য এবং ছাত্রলীগের আট নেতা-কর্মী আহত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে নগর ছাত্রলীগের দুই শতাধিক নেতা-কর্মী আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল নিয়ে কাজীর দেউড়ি মোড় হয়ে আউটার স্টেডিয়ামের সুইমিংপুল নির্মাণস্থলে প্রবেশের চেষ্টা করে। পুলিশ ছাত্রলীগ নেতা-কর্মীদের বাধা দিলে তারা কাজীর দেউড়ি মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। এতে কাজীর দেউড়ি থেকে জামালখান, নিউমার্কেট এবং স্টেডিয়ামমুখী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় আধঘণ্টা সড়ক অবরোধ করে রাখার পর ছাত্রলীগ কর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে আউটার স্টেডিয়ামে ঢুকে পড়ে। তারা সুইমিংপুল নির্মাণস্থলের নির্মাণ সামগ্রী ভাঙচুর ও তছনছ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে। জবাবে ছাত্রলীগ কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। উভয়পক্ষের সংঘর্ষে পুলিশের দুই সদস্য এবং ছাত্রলীগের আট নেতা-কর্মী আহত হয়েছে।

গত রোববার খেলার মাঠ দখল করে সুইমিংপুল নির্মাণ বন্ধ করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় নগর ছাত্রলীগ।

ছাত্রলীগের আল্টিমেটামের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের পক্ষে সংবাদ সম্মেলন করে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা। সংবাদ সম্মেলনে বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস বলেন, সব নিয়মনীতি মেনে সিটি মেয়র ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আ জ ম নাছির উদ্দিনের ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানে টেন্ডারের মাধ্যমে চট্টগ্রামে সুইমিংপুল নির্মাণের কাজ শুরু হয়েছে।