সুন্দরপুর ইউনিয়নে ডাসকো ফাউন্ডেশনের মতবিনিময় সভা

আজিম উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জঃ উন্নয়ন ও মানবাধিকার সংগঠন ডাসকো ফাউন্ডেশনের উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার ২১ এপ্রিল সকাল ১০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে স্থানীয় কর্তৃপক্ষের সাথে গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান। শারীরিক দূরুত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে এই সভার আয়োজন করে ডাসকো।সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিতি ছিলেন ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, শিক্ষক, ইমাম, সি.এস.ও সদস্য এবং ডাসকো ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন,আমরা গণতান্ত্রিক এই সংলাপের মাধ্যমে আমাদের সমস্যা গুলো প্রতিরোধ করার চেষ্টা করব। আজ আমরা যে পরিকল্পনা করলাম তা বাস্তবায়ন করতে হলে সকলকেই এক সাথে কাজ করতে হবে। বাল্য বিবাহ ও পারিবারিক সহিংসতা প্রতিরোধে আমরা যেন সমাজে একটা ইতিবাচক পরিবর্তন আনতে পারি সে বিষয়ে তিনি সকলের সহযোগিতা আশা করেন।

সুশীল সমাজের প্রতিনিধিরা তাদের মতামত ব্যক্ত করতে গিয়ে বলেন, আমরা যদি এখন থেকে বিষয় গুলো নিয়ে কাজ করি তাহলে সমস্যা গুলো অনেকাংশে কমে আসবে এবং আমাদের সমাজ একটি ইতিবাচক সমাজে পরিনত হবে।