স্ত্রীর দায়ের করা মামলায় পুলিশ কর্মকর্তার জামিন

নিজস্ব প্রতিবেদক : স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই- এর আদালত এই জামিন মঞ্জুর করেন।

এর আগে সাখাওয়াত হোসেন তার আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু’র মাধ্যমে আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

গত বছরের ১৫ ডিসেম্বর শাখাওয়াত হোসেনের স্ত্রী ফারজানা শারমীন হোসেন যৌতুক আইনের ৪ ধারায় সাখাওয়াতের বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় ৬০ লাখ টাকা যৌতুক দাবির অভিযোগ আনা হয়। ওই দিন আদালত মামলাটি আমলে নিয়ে সাখাওয়াতকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বিয়ের পর থেকে ফারজানার সঙ্গে সাখাওয়াতের বনিবনা হচ্ছিল না। দুজনের মধ্যে ঝগড়া লেগেই থাকতো। সাখাওয়াত প্রায়ই মদ পান করে বাড়ি ফিরতেন এবং এর কারণ জিজ্ঞাসা করলে ফারজানাকে মারধর করতেন। এরপরও সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে ফারজানা অত্যাচার সহ্য করেছেন।

এ অবস্থার মধ্যেই ফারজানা জানতে পারেন, সাখাওয়াত পুলিশের একজন উপপরিদর্শকের স্ত্রীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছেন। বিষয়টি নিয়ে ফারজানার সঙ্গে ঝগড়া হয় সাখাওয়াতের। এ ছাড়া ফ্ল্যাট কিনতে ফারজানার কাছে ৬০ লাখ টাকা যৌতুক চান সাখাওয়াত। যৌতুকের টাকা না দিলে তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে