হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনার ফুলতলা উপজেলার একটি হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকেলে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক এস এম সোলায়মান এই রায় ঘোষণা করেন। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও পাঁচ বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত একজন আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- ফুলতলা উপজেলার দামোদর এলাকার আক্তার জামিল বনি ও জাহিদুল ইসলাম বাবু, নড়াইল জেলার মো. আলম শেখ, মনিরুল ইসলাম ও আল মামুন। এর মধ্যে জাহিদুল ইসলাম ছাড়া বাকিরা পলাতক রয়েছে।

মামলার বিবরণী থেকে জানা গেছে, খুলনার ফুলতলা উপজেলার দামোদর এলাকার সোহরাব গাজীর ছেলে আজাদ গাজীকে ২০১০ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে বোমা মেরে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই ছোবহান গাজী বাদী হয়ে ফুলতলা থানায় মামলা দায়ের করেন।

এজাহারে উল্লেখ করা হয়, ব্যবসা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ফুলতলা এলাকার আক্তার জামিল বনি ও জাহিদুল ইসলাম বাবু, নড়াইল জেলার মো. আলম শেখ, মনিরুল ইসলাম ও আল মামুনের সঙ্গে আজাদ গাজীর বিরোধ ছিল। এর জের ধরে তাকে বোমা মেরে হত্যা করা হয়।