হরতালে জনজীবনে কোনো প্রভাব ফেলতে পারেনি

নিজস্ব প্রতিবেদক : বাম মোর্চার ডাকা আধাবেলা হরতালে জনজীবনে কোনো প্রভাব ফেলতে পারেনি। নিত্যদিনের মতো মঙ্গলবারও সাধারণ মানুষের সকাল শুরু হয়েছে কর্মব্যস্ততার মধ্য দিয়ে।

মঙ্গলবার সকাল থেকে রাজধানীর ধানমন্ডি, আজিমপুর, কলাবাগান, ফার্মগেট, শাহবাগ, পল্টন, মতিঝিল এলাকা ঘুরে দেখা গেছে, নিত্যদিনের মতোই গণপরিবহন চলছে। কোনো কোনো সড়কে প্রাইভেটকার, মোটরসাইকেল ও রিকশায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

মোহাম্মদপুর, ধানমন্ডি, মিরপুর ও এয়ারপোর্ট থেকে মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে আসা বাসগুলোতে দেখা গেছে অন্যান্য সাধারণ দিনগুলোর মতো যাত্রীতে পরিপূর্ণ বাস।

এদিকে সকাল থেকে রাজধানীর বেশিরভাগ পেট্রোলপাম্প বন্ধ থাকতে দেখা গেছে। স্কুলগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলক কম।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে বাম দলগুলোর আধাবেলা হরতাল শুরু হয়। সকাল থেকেই রাজপথ দখলে নেওয়ার চেষ্টা করে হরতাল সমর্থনকারীরা। তবে পুলিশের বাধার মুখে তারা তা করতে পারেনি।

মোহাম্মদপুর থেকে এফটিসিএল বাসে মতিঝিল যাচ্ছেন ব্যাংক এশিয়ার মতিঝিল শাখার কর্মকর্তা সাইদুর রহমান। তিনি বলেন, ‘শুনেছি গ্যাসের দাম বাড়ার প্রতিবাদে আজ হরতাল। কিন্তু আমাদের তো অফিস করতে হবে।’

তিনি বলেন, ‘সময়মতো গাড়ি পাব কি না চিন্তা করে অন্যান্য দিনের চেয়ে আগেই বের হয়েছি। বের হয়ে দেখি সব গাড়ি চলছে।’

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গত ২৪ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে আধাবেলা হরতালের ঘোষণা দেয় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।