হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় পেয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে শক্তিশালী মোনাকোর বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় পেয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে গতকাল রাতের মোট আট গোলের উত্তেজনাকর লড়াই দেখেছে দর্শকরা। আর্জেন্টাইন তারকা আগুয়েরো জোড়া গোল ভর করে ওই ম্যাচে শেষপর্যণ্ত ৫-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক ম্যানসিটি।

চেনা কন্ডিশনে ম্যাচের ২৬ মিনিটে ম্যানসিটিকে লিড এনে দেন রাহিম স্টার্লিং। তবে ছয় মিনিট পরেই ভিজিটরদের ম্যাচে ফেরান রাদামেল ফ্যালকাও। এরপর পাল্টা আক্রমনে ৪০ মিনিটে তরুণ ফ্রেঞ্চ ফরোয়ার্ড লোতিনের গোলে পিছিয়ে যায় ম্যানসিটি। প্রথমার্ধে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে হতাশা নিয়েই বিশ্রামে যায় ছাড়ে ম্যানসিটি।

বিশ্রাম শেষে ম্যাচের ৫৮ মিনিটে ম্যানসিটিকে সমতায় ফেরান আগুয়েরো। এর আট মিনিট আগে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন ফ্যালকাও। ৬১ মিনিটে এসে তার প্রায়শ্চিত্ত করেন। দুর্দান্ত এক গোলে ফরাসি ক্লাব মোনাকোকে এগিয়ে দেন ফ্যালকাও।

৭১ মিনিটে আবারো ম্যানসিটির ত্রাতার ভূমিকায় আর্জেন্টাইন তারকা আগুয়েরো। তার জোড়া গোলে ৩-৩ ব্যবধানে সমতায় ফেরে ম্যানসিটি। এরপর স্বাগতিকদের বিপক্ষে আর কূলিয়ে উঠতে পারেনি মোনাকো। দুই তরুণ ডিফেন্ডার জন স্টোনস ও মিডফিল্ডার লেরয় সেনের ৭৭ ও ৮২ মিনিটের গোলে ৫-৩ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা।

তবে প্রতিপক্ষের মাঠে হারলেও তাদের মাঠে পাওয়া তিনটি অ্যাওয়ে গোলই মোনাকোকে ফিরতি লেগে এগিয়ে রাখবে। ফিরতি লেগে ঘরের মাঠে সেরাটা দিতে চাইবে ফরাসি এ ক্লাবটি।