২০১৮ সালকে পুলিশ বাহিনী কোনো চ্যালেঞ্জ মনে করছেন না

গোপালগঞ্জ প্রতিনিধি : বৃহস্পতিবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ২০১৮ সালকে পুলিশ বাহিনী কোনো চ্যালেঞ্জ মনে করছেন না বলে মন্তব্য করেছেন নবনিযুক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আইজিপি বলেন, পুলিশ বাহিনী জন্ম থেকে চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাচ্ছে। মহান স্বাধীনতা যুদ্ধে প্রথম প্রতিরোধযুদ্ধে পুলিশ বাহিনীর সদস্যরা জীবন দিয়েছেন। ২০১৩, ’১৪, ’১৫ সালে পুলিশ বাহিনী আগুন সন্ত্রাস জীবন দিয়ে মোকাবিলা করেছে। জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সাহসী পুলিশ সদস্যরা শহিদ হয়েছেন। প্রতিটি ক্ষেত্রে আমরাই জয়ী হয়েছি। তাই জনগণের জানমালের নিরাপত্তা বিধানে পুলিশ বাহিনী কাজ করবে।

আইজিপি আরো বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সমার্থক। যদি বাংলাদেশকে বলতে হয়, তাহলে বঙ্গবন্ধুকেও বলতে হবে। তিনি আজীবন সংগ্রাম করে এ দেশকে স্বাধীন করেছেন। দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করে গেছেন। প্রধানমন্ত্রী বিশ্বাস ও আস্থা নিয়ে পুলিশ বাহিনীর দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর আস্থা ও বিশ্বাস রাখতে পুলিশ বাহিনী কাজ করে যাবে।

এর আগে তিনি বেলা ১২টায় হেলিকপ্টারে করে ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে আইজিপি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে রাখা মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন।

এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর ইসলাম, ডিআইজি (সিআইডি) মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন, মো. আবু কালাম সিদ্দিকী, গোপালগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খানসহ খুলনা, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ীর পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষেদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা, উপজেলা চেয়ারম্যান সোলাইমান বিশ্বাস, সাবেক টুঙ্গিপাড়া পৌর মেয়র সরদার ইলিয়াস হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।