৬ জানুয়ারি পরলোক গমন করেন ওম পুরি

বিনোদন ডেস্ক : গত ৬ জানুয়ারি পরলোক গমন করেন বলিউডের প্রবীণ অভিনেতা ওম পুরি। গত ২৬ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময় ২৭ ফেব্রুয়ারি সকাল) অনুষ্ঠিত ৮৯তম অস্কার আসরে স্মরণ করা হয় এ অভিনেতাকে।

কিন্তু বলিউডের অ্যাওয়ার্ড সিজনে স্মরণ করা হয়নি ওম পুরিকে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি টুইটে নওয়াজউদ্দিন সিদ্দিকী লিখেছেন, ‘মৃত ওম পুরিকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে সম্মান জানানো হয়েছে কিন্তু বলিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কেউ তার অবদান সম্পর্কে একটি শব্দও বলেননি, লজ্জা।’

ওম রাজেশ পুরির জন্ম ১৯৫০ সালে। তিন দশকেরও বেশি সময় বলিউডে কাজ করেছেন তিনি। সানি দেওলের ঘায়েল রিটার্নস সিনেমায় সর্বশেষ দেখা যায় তাকে। এ ছাড়া ২০১৬ সালের ব্যবসাসফল সিনেমা দ্য জঙ্গল বুক-এর হিন্দি সংস্করণে বাঘিরা চরিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি। মৃত্যুর আগে গুরিন্দর চন্দ্র পরিচালিত ভাইসরয়’স হাউস সিনেমার শুটিং করছিলেন তিনি। অর্ধসত্য, জানি ভাই দোইয়ারো ও পার সিনেমায় অসাধারণ অভিনয়ের বদৌলতে ব্যাপক জনপ্রিয়তা পান ওম পুরি।

ভারতীয়, পাকিস্তানি, ব্রিটিশ এমনকি হলিউডের মূল ধারার সিনেমায় অভিনয় করেছেন ওম পুরি। ঘাসিরাম কোতয়াল শিরোনামের একটি মারাঠি সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল তার।

নব্বই দশকের মাঝামাঝি সময়ে মাই সন দ্য ফ্যানাটিক, ইস্ট ইজ ইস্ট এবং দ্য প্যারোল অফিসার’র মতো ব্রিটিশ সিনেমায় অভিনয় করেছেন ওম পুরি। এ ছাড়া সিটি অব জয়, উলফ, দ্য গোস্ট অ্যান্ড ডার্কনেস শিরোনামের হলিউড সিনেমায় দেখা গেছে তাকে।