৭ বছর পর মুশফিক…

ক্রীড়া প্রতিবেদক : ৫০ ওভার উইকেটের পেছনে দাঁড়িয়ে খুব দ্রুতই ব্যাটিংয়ে নামতে হলো মুশফিকুর রহিমকে। তামিম ইকবাল ও সাব্বির রহমান দ্রুত ফিরে যাওয়ায় চারে ব্যাটিং করা মুশফিককে তৃতীয় ওভার শেষে ব্যাটিংয়ে নামতে হয়।

২২ গজের ক্রিজে অবশ্য বেশিক্ষণ থাকার সুযোগ হয়নি মুশফিকের। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে এক রান নিয়ে প্রান্ত বদল করেন সৌম্য সরকার। সুরঙ্গা লাকমালের করা তৃতীয় বলে মুখোমুখি মুশফিক। ডানহাতি পেসার দারুণ এক বলে মুশফিককে স্বাগত জানান। অফ স্টাম্পের বাইরে বল স্কিড করে মুশফিকের ডানপায়ে আঘাত করে। পুরো লঙ্কান দল এলবিডাব্লিউয়ের আবদেনে ফেটে পড়ে। আম্পায়ার মাইকেল গফ আবেদনে সাড়া দিয়ে আঙুল তুলে মুশফিককে আউট দেন।

আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট না হয়ে মুশফিক রিভিউয়ের আবেদন করেন। কিন্তু তাতেও মাঠে থাকতে পারেননি মুশফিক। তৃতীয় আম্পায়ার রিভিউ চেক করে জানান, ‘মুশফিক এলবিডাব্লিউ।’ কোনো রান না করেই ড্রেসিং রুমে ফিরতে হয় মুশফিককে। ক্যারিয়ারে এই নিয়ে দশবারের মতো ডাক মারলেন মুশফিক। তবে গোল্ডেন ডাক এ নিয়ে দ্বিতীয়। ২০১০ সালের ২০ জুলাই নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম গোল্ডেন ডাক মেরেছিলেন মুশফিক। ছয়ে নেমে মুশফিক আউট হন পিটার বোরেনের বলে। সেবার এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৮টি ডাক মেরেছেন হাবিবুল বাশার সুমন। এরপর ১৫ ডাক নিয়ে আছেন মোহাম্মদ রফিক। মুশফিকের ১০টির ওপরে আছেন তামিম ইকবাল (১৫), মোহাম্মদ আশরাফুল (১৩), আব্দুর রাজ্জাক (১২), শাহরিয়ার নাফীস(১১) ও মাশরাফি বিন মুর্তজা (১১)।