৮৭ রানের লিড পেল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : ভারতের বিপক্ষে গতকাল দ্বিতীয় দিনের শেষটায় প্রতিরোধের আভাস দিলে আজ তৃতীয় দিনের শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া।

গতকালের সঙ্গে মাত্র ৩৯ রান যোগ করতেই অলআউট হয়ে যায় তারা। ফলে বেঙ্গালুরু টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করে ভারতকে ৮৭ রানের লিড দিতে সক্ষম হয়েছে সফরকারীরা।

এরআগে ঘরের মাঠে প্রথম ইনিংসে ১৮৭ রানে অলআউট হয়েছিল ভারত। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৩৭ রানে ৬ উইকেট হারিয়ে গতকাল দ্বিতীয় দিনটি শেষ করে অস্ট্রেলিয়া। আজ সবকটি উইকেট হারিয়ে মোট ২৭৬ রানে অলআউট হয় স্টিভেন স্মিথের দল।

বল হাতে আজ স্বাগতিক দলের স্পিনারদের দাপট দেখা গেছে। বিশেষ করে রবিন্দ্র জাদেজার ঘূর্ণিতে দিশেহারা হয়ে সফরকারীদের টেলঅর্ডার বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি। গতকালের তিন উইকেটের পর আজও তিনটি উইকেট নেন তিনি। তার সঙ্গে দুই উইকেট নিয়েছেন আরেক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

গতকাল ১৪ রানে অপরাজিত থাকা মিচেল স্টার্ককে আজ ব্যক্তিগত ২৬ রানে জাদেজার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে পাঠান অশ্বিন। এরপর ক্রিজে থিুত হতে যাওয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাথু ওয়েডকে(৪০) এলবিডব্লিউর ফাঁদে ফেলে আউট করেন জাদেজা।