অতীতকে ভুলে গিয়ে সবাই মিলে সোনারবাংলা গড়তে চাই- আমীরে জামায়াত

মুহাম্মদ রেজাউর রহমানঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেন, “ছাত্র-জনতার বিপ্লবোত্তর বাংলাদেশে কেউ অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে আপামর ছাত্র-জনতা তার দাঁত ভাঙা জবাব দিবে। অতীতকে ভুলে গিয়ে আমরা সবাই মিলেমিশে সোনারবাংলা গড়তে চাই। সংখ্যাগুরু বা সংখ্যালঘু হিসেবে জাতিকে বিভক্ত করা চরম অন্যায়। বাংলাদেশে জন্মগ্রহণকারী জতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই সমান।”

০২ সেপ্টেম্বর সোমবার সকাল ৯:৩০ টায় দিনাজপুর উত্তর সাংগঠনিক জেলা জামায়াত আয়োজিত জেলা আমীর অধ্যক্ষ আনিসুর রহমানের সভাপতিত্বে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দিনাজপুর জেলায় নিহত-আহত বীরদের স্মরণে দোয়া ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান উপরোক্ত কথা বলেন ।

তিনি প্রথমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় সিলেটে নিহত রুদ্র সেনের দিনাজপুর পাহাড়পুরস্থ বাসায় গমন করেন এবং তার পরিবারের সাথে কুশলাদি বিনিময় করেন। এরপর তিনি ৫ আগষ্ট ঢাকায় গুলিতে নিহত শহীদ সেলিম উদ্দীনের দুই বছরের শিশু সন্তানকে কোলে তুলে নিয়ে আদর করেন। উপস্থিত অন্যান্য শহীদ পরিবারের সদস্যদের সাথে একান্তভাবে মতবিনিময় করেন তিনি।

উল্লেখ্য, ইতোপূর্বে প্রত্যেক শহীদ পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। অতপর তিনি দিনাজপুর সার্কিট হাউজে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও অন্যান্য কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মমতাজ উদ্দীন ও মাহবুবুর রহমান বেলাল, দিনাজপুর দক্ষিণ জেলা আমীর আনোয়ারুল ইসলাম, প গড় জেলা আমীর মাওলানা ইকবাল হোসাইন, ঠাকুরগাও জেলা আমীর মাওলানা আব্দুল হাকিম, দিনাজপুর জেলা জামায়াতের সাবেক আমীর ও চিরিরবন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান জননেতা আফতাব উদ্দীন মোল্লা জাতীয়তাবাদী গণতান্ত্রিক দলের (জাগপা) কেন্দ্রীয় সহ-সভাপতি রাশেদ প্রধান, ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা সভাপতি মাওলানা সোহরাব হোসাইন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান পলাশ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের দিনাজপুর উত্তর সভাপতি মোঃ রেজাউল ইসলাম, দিনাজপুর শহর শাখার সভাপতি মোঃ রেজওয়ানুল হক, দিনাজপুর উত্তর জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা খোদা বখস, এডঃ মাইনুল আলম, এডঃ মাহবুবুর রহমান ভুট্টু, জেলা নায়েবে আমীর এ,কে,এম মাওলানা আফজালুল আনাম, এবং অন্যান্য বন্ধু রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন রাজবাড়ী ইসকন মন্দিরের অধ্যক্ষ মহোদয় এবং শহীদ পরিবারের আত্মীয়-স্বজন।