আইসিস’র সেরা একাদশে বাংলাদেশের রিশাদ

খেলা ডেস্কঃ টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের বোলরা ছিল বিধ্বংসী ভূমিকায়। পুরো টি-২০ বিশ্বকাপে যে প্রাপ্তই জায়গা বোলাওরা তা বলতে ভুলেনি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিজের অসাধারণ বোলিংয়ের জন্য এরেই মধ্যে প্রশংসায় ভাসছে প্রথমবার টি-২০ বিশ্বকাপ খেলা রিশাদ হোসেন। নিজের বোলিং জন্য আইসিসির সেরা একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশি এ বোলার।

বিশ্বকাপজুড়ে প্রতিটা ম্যাচ শেষে ব্যক্তিগত ক্রিকেটারদের পারফর্ম্যান্সের ওপর ভিত্তি করে পয়েন্ট দিয়েছিল আইসিসি। মূলত ম্যাচের ফলাফলে বেশি প্রভাব সৃষ্টি করা ক্রিকেটারদের নিয়ে এই পয়েন্টিং করা হয়। যাকে ফ্যান্টাসি পয়েন্ট হিসেবে গণ্য করে, পরবর্তীতে একটি একাদশ গঠন করা হয়। টুর্নামেন্ট চলাকালে এক সপ্তাহে হওয়া ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় এমন একাদশ ঘোষণা করা হয়ে আসছিল। যার মধ্যে ষষ্ঠ এবং সপ্তম সপ্তাহের ‘ফ্যান্টাসি একাদশে জায়গা করে নিয়েছিলেন রিশাদ।

এবার পুরো টুর্নামেন্টের ফ্যান্টাসি একাদশ ঘোষণা করল আইসিসি। ৪৭৮ পয়েন্ট নিয়ে সেই একাদশে জায়গা করে নিয়েছেন রিশাদ। ৫৭৮ ফ্যান্টাসি পয়েন্ট নিয়ে সেই একাদশে অধিনায়ক হিসেবে আছেন আফগান দলপতি রশিদ খান। সবমিলিয়ে পুরো একাদশে সমান তিনজন করে আছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের। এর বাইরে একজন করে আছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। উইকেটরক্ষক হিসেবে আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (৪৩৭) এবং ব্যাটার হিসেবে ট্রাভিস হেড (৩৬১), ডেভিড ওয়ার্নার (২৮১) ও স্ট্রিস্টান স্টাবস একাদশে আছেন (২৫৪)।

পয়েন্টের ভিত্তিতে একাদশে অলরাউন্ডার হিসেবে আছেন দুজন– হার্দিক পান্ডিয়া (৫৪৮) ও মার্কাস স্টয়নিস (৫১১)। ফ্যান্টাসি একাদশের বাকি পাঁচজন বোলার– অধিনায়ক রশিদ (৫৭৮), ফজলহক ফারুকি (৫৪৬), জাসপ্রিত বুমরাহ (৫০৯), আর্শদীপ সিং (৫০৪) ও রিশাদ হোসেন (৪৭৮)।

এর আগে শনিবার ভারত-সাউথ আফ্রিকা ফাইনালের আগে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকেটডটকমডটএইউ প্রকাশ করেছে টুর্নামেন্টের সেরা একাদশও জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের রিশাদ হোসেনকে।