আওয়ামী লীগ বর্ণাঢ্য বিজয় র‌্যালি শুরু

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য বিজয় র‌্যালি শুরু করেছে আওয়ামী লীগ। দলটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিজয় র‌্যালি হচ্ছে।

শুক্রবার বিকেল সোয়া ৩টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে বিজয় র‌্যালি শুরু হয়। র‌্যালিটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।

র‌্যালির আগে সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি। সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

এর আগে সোহরাওয়ার্দী উদ্যানের যে স্থানে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণ করেছিল সেখানে সমবেত হন ক্ষমতাসীন দলটির নেতা-কর্মীরা। এরপর হানাদার বাহিনীর আত্মসমর্পণের ক্ষণ বিকেল ৩টায় শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজয় দিবস উদযাপনের কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সময় দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী শাখা সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে পুষ্পার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগ। সকাল ৮টার দিকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে ক্ষমতাসীন দলটি। এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করে।