আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে মোরেলগঞ্জে শোভাযাত্রা

মোরেলগঞ্জ (বাগেরহাট )প্রতিনিধিঃ আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে বাগেরহাটের মোরেলগঞ্জে ” আগামী প্রজন্মকে সক্ষম করি,

দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি ” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এর আয়োজনে  বর্ণাঢ্য শোভাযাত্রা, ভূমিকম্প- অগ্নিকাণ্ড ও দুর্যোগ বিষয়ক মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায়  উপজেলা পরিষদের সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শেষে দূর্যোগ বিষয়ক মাঠ মহড়ায় দুর্যোগ মোকাবেলায় সচেতনতা মহডায় করনীয় সম্পর্কে  অংশ নেয় মোরেলগঞ্জ রেড ক্রিসেন্টের মাঠ কর্মী ও ফায়ার সার্ভিস কর্মী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রপ্ত)মোহাম্মদ বদরুদ্দোজা এর সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লা আল জাবির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভিন্ন দলীয় নেতৃবৃন্দ ও স্থানীয় সুধীজন।