আমতলীতে জামাতার মামলায় শশুর শাশুড়িও খালা শাশুড়ির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি!

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার আমতলীতে স্ত্রীকে বিদেশ পাঠানো প্রস্তাবকে কেন্দ্র করে জামাতাকে মারধোর করার ঘটনায় জামাতার দায়ের করা মামলায় শশুর শাশুড়ি ও খালা শাশুড়ি সহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আমতলী উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।

উপজেলার কুকুয়া রহমতপুর গ্রামের আঃ ছত্তার মৃধার ছেলে জামাতা মোঃ বেল্লাল মৃধা বাদী হয়ে শ^শুর ইউছুফ সরদার (৫০) শাশুড়ি ফাতেমা বেগম, খালা শাশুড়ী কাজল বেগম (৩৫) সহ ৫ জনের বিরুদ্ধে আমতলী উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। মামলা সূত্রে জানা গেছে, গত তিন বছর পূর্বে উপজেলার কুকুয়া রহমতপুর গ্রামের আঃ ছত্তার মৃধার ছেলে মোঃ বেল্লাল মৃধা (২৯) এর সাথে পৌরসভার ৩নং ওয়ার্ডের ইউছুফ সর্দারের মেয়ে মোসাঃ সালমা জান্নাত বাবলীর ইসলামী শরিয়ত মোতাবেক বিবাহ সম্পন্ন হয়। বেল্লাল ও বাবলীর ঔরষে ৬ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। বিবাহের পর জামাতা বেল্লাল তার স্ত্রী বাবলীকে শশুর বাড়ি থেকে নিজের বাড়ীতে তুলে নিয়ে সুখে-শান্তিতে বসবাস করতে থাকেন।

ঘটনার দিন (৮ সেপ্টেম্বর) রবিবার বেল্লালের শ^শুর ইউছুফ সর্দার, শাশুড়ি ফাতেমা বেগম, খালা শাশুড়ি কাজল বেগম জামাতা বেল্লালের বাড়ীতে বেড়াতে যায়। ওই সময় তারা তাদের মেয়ে বাবলীকে তার ৬ মাস বয়সী সন্তানকে তার স্বামী বেল্লালের কাছে রেখে বিদেশ পাঠাতে প্রস্তাব দেয়। বিদেশ পাঠানোর ওই প্রস্তাব নিয়ে মেয়ে বাবলী ও জামাতা বেল্লালের সাথে শশুর শাশুড়িও খালা শাশুড়ির সাথে ঝগড়া ঝাটি শুরু হয়। এক পর্যায়ে শশুর শাশুড়ি খালা শাশুড়ি ও ভাড়াটে সন্ত্রাসী লুৎফর রহমান, কামাল হাওলাদার মেয়ে জামাতা বেল্লালকে দেশিয় অস্ত্র দ্বারা কুপিয়ে ও পিটিয়ে আহত করেন। জামাতা বেল্লাল জরুরী সেবা ৯৯৯ এ ফোন দিলে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জামাতা বেল্লাল ও তার স্ত্রী বাবলীকে আহত অবস্থায় উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন। ওই ঘটনায় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জামাতা বেল্লাল বাদী শশুর শাশুড়ি,ও খালা শাশুড়িসহ ৫ জনের বিরুদ্ধে আমতলী উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক আরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে আসামীদের বিরদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ প্রদান করেন। ওই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বাদী পক্ষের আইনজীবি অ্যাডঃ মোঃ জসিম উদ্দিন জানান, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় মামলাটি আমলে নিয়ে আদালতের বিজ্ঞ বিচারক সকল আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ প্রদান করেছেন।