আমতলীতে দুই ডাকাত আটক

মাইনুল ইসলাম রাজু আমতলী (বরগুনা) প্রতিনিধি: আমতলীর সদর ইউনিয়নের পুজাখোলা গ্রামে এক ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার সময় স্থানীয় জনতা জুলহাস ও আবুল বাশার নামে দুই ডাকাতকে আটক পুলিশে সোপর্দ করেছে। ঘটনা ঘটেছে বুধবার রাতে পৌনে ১১টার সময়। ডাকাতের হামলায় আহত ব্যবসায়ীকে আমতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আমতলী উপজেলার পুজাখোলা গ্রামের বাসিন্দা মো. ইমরান দীর্ঘদিন ধরে সেকান্দারখালী গ্রামের আমতলী-কলাপাড়া মহাসড়কের বান্দ্রা বাজারের বিকাশের ব্যবসা করে আসছেন। বুধবার রাতে পৌনে ১১ টার সময় দোকানের ১লক্ষ ৩৫ হাজার টাকা ক্যাশ নিয়ে বাড়িতে যাওয়ার সময় বাড়ির সানে পৌছামাত্র পূর্ব থেকে ওৎপেতে থাকা ৪-৫জনের একটি ডাকাত দল ইমরানের পথরোধ করে দাড়ায় এবং তার উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে টাকার ব্যাগ নিয়েপালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ইমরানের ডাক চিৎকার শুনে গ্রাম বাসী ছুটে এসে ঝোপের মধ্যে পালিয়ে থাকা জুলহাস ওরফে জুলফু মাতুব্বর (৩৬) এবং মো. আবুল বাশার (৩৫) নামে দুজন ডাকাতকে আটক করে গণধোলাই দিয়ে রাতেই আমতলী থানা পুলিশে সোপর্দ করে।

জুলহাস পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কালাইয়া গ্রামের মন্নান মাতুব্বরের ছেলে, অপরজন আবুল বাশার পটুয়াখালী সদর উপজেলার টেংরাখালী গ্রামের ইসমাইল মৃধার ছেলে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতির একাধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ। ডাকাতদের হামলায় আহত ব্যবসায়ী ইমরানকে উদ্ধার করে স্বজনরা বুধবার রাতে আমতলী হাসপাতালে ভর্তি করেছে। এঘটনায় জুলহাস ও আবুল বাশের বিরুদ্ধে  ইমরান বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে আমতলী থানায় একটি দশ্যুতা মামলা দায়ের করেন। আমতলী থানার ওসি তদন্ত আমির হোসেন সেরনিয়াবাদ বলেন, আটক দুই জনকে আদালতের মাধ্যমে জেল হাসতে পাঠানো হয়েছে।