আমতলীতে ব্র্যাকের হ্যান্ড ওয়াশিং স্টেশন উদ্বোধন

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলীর গাজিপুর সিনিয়র ফাজিল মাদরাসায় ব্র্যাকের হ্যান্ড ওয়াশিং স্টেশন ও ড্রিকিং ওয়াটার পয়েন্ট উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় হ্যান্ড ওয়াশিং স্টেশন ও ড্রিকিং ওয়াটার পয়েন্ট উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম।

ওই মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. শহীদুল ইসলামের সভাপতিত্ব সভায় উপস্থিত ছিলেন, মাদরাসার প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি মো. আব্দুস ছত্তার মোল্লা, সিনিয়র সাংবাদিক মো. জাকির হোসেন, ব্র্যাকের জেলা সমন্বয়ক মো. মারুফ পারভেজ, ওয়াস জেলা ব্যবস্থাপক মীর গোলাম মোস্তফা, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. সৌরভ হোসেন প্রমুখ। ব্যাকের জেলা সমন্বয়ক মো. মারুফ পারভেজ জানান, ব্র্যাক আমতলী উপজেলার ৩টি মাদরাসা ও ১০টি মাধ্যমিক বিদ্যালয়ে ছেলে এবং মেয়েদের জন্য আলাদা হ্যান্ড ওয়াশিং স্টেশন ও ড্রিকিং ওয়াটার পয়েন্ট স্থাপন করেছে।

এছাড়া ব্র্যাক আমতলী উপজেলার ৭টি মাধ্যমিক বিদ্যালয়ে ছেলে এবং মেয়েদের জন্য আলাদা ৩কক্ষ বিশিষ্ট এবং প্রতিবন্ধী সহনশীল টয়লেট স্থাপন করেছে। আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, ব্্র্যাক উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের পাশাপাশি ছেলে এবং মেয়েদের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা এবং স্বাস্থ্য সম্মত ও প্রতিবন্ধী সহনশীল টয়লেট স্থাপন করে দেয়ায় শিক্ষার্থীরা একটি সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পাড়ছে। এতে তারা অনেক আনন্দিত। এজন্য আমি ব্র্যাকে ধন্যবাদ জানাই।