আমি টেলিভিশনে টকশো দেখি না

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমি টেলিভিশনে টকশো দেখি না। এতে মাথা গরম হয়ে যায়। টকশোতে কারো কারো বক্তব্য শুনলে মনে হয়, দেশটা বুঝি দশ হাত মাটির নিচে নেমে গেছে। অথচ বাস্তবতা ভিন্ন।’

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালে নির্বাচনের আগে আমরা মানুষকে দুটো স্বপ্নের কথা বলেছিলাম। একটি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ, আরেকটি দিনবদল। তখন কিন্তু অনেক হাসাহাসি হয়েছিল ডিজিটাল বাংলাদেশ নিয়ে। বিএনপি নেত্রী খালেদা জিয়াও বলেছিলেন, ডিজিটাল বাংলাদেশ কী? বিএনপি-জামায়াত এবং রাত ১২টায় যারা টকশোতে টেলিভিশনের পর্দা গরম করে তারাও সমালোচনা করেছিলেন।

জনগণ এখন ডিজিটাল বাংলাদেশ থেকে বিভিন্নভাবে উপকৃত হচ্ছে, দাবি করে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ সমস্ত দুনিয়া বোঝে। কিন্তু খালেদা জিয়া বোঝেন না। আমি তার সম্পর্কে বেশি কথা বলব না। কারণ, মুরব্বিদের সম্মান করার শিক্ষা পরিবার থেকে পেয়েছি। আমার নেত্রীও আমাকে শিখিয়েছেন। আমি সম্মান করতে চাই। কিন্তু আমার মায়ের বয়সি মহিলার সাজগোজ যখন মেয়ের বয়সি হয়ে যায় তখন সম্মান তো করতে পারি না, এটাই হচ্ছে ঝামেলা।

আয়োজক সংগঠনের সভাপতি আজহার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী প্রমুখ।