‘আমি নিজের জন্য নয়, দলের জন্য খেলি’

খেলা ডেস্কঃ আগের ম্যাচে জয়ের দেখা পায়নি নেইমার জুনিয়রের দল। কোপা আমেরিকায় এটা ছিল হতাশার শুরু। তবে ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত পারফর্ম্যান্সে প্যারাগুয়েকে ৪-০ গোলে হারায় ব্রাজিল। প্রথমে ম্যাচে ড্র করে অনেকটা দুঃশ্চিনতায় ছিল ব্রাজিল দল। সেখান থেকে দলকে জোড়া গোল করে বড় জয় এনে দেন ভিনিসিয়াস।

শনিবার গ্রুপ ডি এর ম্যাচে লাস ভেগাসের অ্যালিজিয়ান্ট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের ৪–১ ব্যবধানের জয়ে একাই জোড়া গোল করেছেন ভিনিসিয়ুস। দলের প্রয়োজনের সময়ে কখন জ্বলে উঠতে হয় আর কীভাবে ঘুরে দাঁড়াতে হয় শনিবার সেটাই জানান দিলেন এই তারকা ফুটবলার।

তবে তার খেলাটা নিজের জন্য না জানিয়ে ব্রাজিলিয়ান তারকা বলেন, “একটা কথা সব সময় বলি, আমি কখনো নিজের জন্য খেলি না। আমি খেলি দলের জন্য, ব্রাজিলের জন্য, দেশের জন্য। আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। সব সময় সেটা সম্ভব হয় না।”

ব্রাজিলের জার্সিতে এখন পর্যন্ত দুর্দান্ত খেলা তরুণ এই ফুটবলার মনে করেন নিজের জন্য এখনো সেরা ফুটবলটা খেলে উঠতে পারেননি তিনি। দলের ভালো ফলাফলের জন্য নিজের আরও উন্নতি করতে হবে উল্লেখ করে ভিনি বলেন, “আজ একটা দুর্দান্ত খেলা উপহার দিতে পেরেছি। আমি জানি দলকে সাহায্য করার জন্য আমার এখনো অনেক উন্নতি করতে হবে, প্রতিদিন সেই জন্য কঠোর পরিশ্রম করছি।”

তবে প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ড্রয়ের প্রসঙ্গে অনেকটা রেফারিকেই দোষারোপ করেছেন রিয়াল মাদ্রিদ তারকা। তার মতে কোপা আমেরিকায় রেফারিদের সিদ্ধান্ত দেখে মনে হয় তাদের বিপক্ষে খেলছেন।

“কোপা আমেরিকায় খেলাটা সবসময়েই কঠিন। কারণ, এখানের মাঠ এবং এখানের রেফারি যেভাবে সিদ্ধান্ত দেন, মনে হয় তারা আমাদের বিপক্ষে খেলছেন। কিন্তু আমাদের শান্ত থাকতে হবে। যদি টুর্নামেন্ট জিতেও কথা বলি, তখন কনমেবল বলবে আপনারা বেশি কথা বলছেন”-বলছিলেন ভিনিসিয়ুস

কোপা আমেরিকায় চার পয়েন্ট নিয়ে কলম্বিয়ার পরেই অবস্থান করছে ব্রাজিল। আগামী ৩ জুলাই (বুধবার) কলম্বিয়াকে হারাতে পারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে যাবে সেলেসাওরা। হেরে গেলেও সুযোগ থাকবে দ্বিতীয় রাউন্ডে খেলার।