আ.লীগ নেতার ছেলের গুদাম থেকে টিসিবির ৪৯ বস্তা চাল জব্দ

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদারের ছেলে গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অধীনে থাকা টিসিবির ৪৯ বস্তা চাল জব্ধ করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে ৩০ কেজি ওজনের ৪৯ বস্তা চাল জব্ধ করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার।

জানা গেছে, গত শনিবার উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্ডধারীদের মাঝে পণ্য বিতরণ করা হয়। এতে কার্ডধারীরা তৈল, ডাল নিলেও চাল নেয়নি। নিয়ম অনুযায়ী ডিলার পণ্য বিক্রি করতে না পারলে সেগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে তার কাছে অবিক্রীত পণ্য বুঝিয়ে দিবেন; কিন্তু টিসিবির ডিলার অবিক্রীত চালগুলো বাইরে বিক্রির জন্য গুদামজাত করে রাখেন।

অভিযানের খবর পেয়ে ডিলার বরাদ্দ পাওয়া চালের মধ্যে অর্ধেক সরিয়ে নিলেও ৪৯ বস্তা চাল সরাতে পারেননি। পরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার চালগুলো জব্দ করে ওই ডিলারের সহকারীর হেফাজতে রাখার নির্দেশ দেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার জানান, টিসিবির কার্ডধারীরা তেল, ডাল নিলেও চাল নেয়নি। ফলে সেগুলো অবিক্রীত রয়ে যায়। সেখানে গিয়ে ৪৯ বস্তা চাল পাওয়া যায়। চালগুলো খাদ্যগুদামে জমা দিতে বলা হয়েছে।