উত্তাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ছাত্রলীগের মোটরসাইকেলে আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কার দাবি জানিয়ে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করছেন সিদ্ধিরগঞ্জসহ আশপাশের কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থী। এতে উত্তাল হয়ে উঠে পুরো এলাকা। এসময় আন্দোলনকারীরা ছাত্রলীগের দুই নেতাকর্মীকে মারধর করে মোটরসাইকেলে আগুন দেন।

বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শিমরাইল মোড়ে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা গেছে, প্রায় শতাধিক শিক্ষার্থী কোটা সংস্কার দাবিতে বিভিন্ন স্লোগানসহ মহাসড়কে অবস্থান নেয় । সকাল ১১টার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও শিমরাইল আদমজী চাষাঢ়া সড়কে অবস্থান করেন তারা। এ সময় আন্দোলনকারীরা ছাত্রলীগের দুই নেতাকে মারধর করে তাদের ব্যবহৃত মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। তবে ওই দুই নেতার নাম জানা যায়নি।

এদিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণে অনেক মানুষকে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা দাবি আদায়ের জন্য নেমেছি, কোনো প্রকার বিশৃঙ্খলা কররা জন্য না। আমরা কাউকে ভয় করি না। আমাদের ভাইদের রক্ত ঝরেছে আমরা তার বিচার চাই। আমরা যৌক্তিক আন্দোলন করছি। আমরা রাজাকার নই আমরা স্টুডেন্ট।

মহাসড়কে অবস্থানরত সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবু বকর সিদ্দিক মোটরসাইকেলে আগুন দেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।