উন্নয়নের দিক থেকে তিন পার্বত্য জেলা প্রধানমন্ত্রীর অগ্রাধিকার পান

খাগড়াছড়ি সংবাদদাতা : উন্নয়নের দিক থেকে তিন পার্বত্য জেলা প্রধানমন্ত্রীর অগ্রাধিকার পান বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে তিন পার্বত্য জেলায় সড়ক ও সেতুর ব্যাপক উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের আয়োজনে নবনির্বাচিত কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রামের ফটিকছড়ি থেকে খাগড়াছড়ি পর্যন্ত ৪৩টি সেতু ও ১৩টি কার্লভাটের কাজ চলছে। এরমধ্যে ১৮টি সেতু ও অভ্যন্তরীণ একাধিক সড়কের কাজ শেষ হয়েছে। আর সিন্দুকছড়ি থেকে মহালছড়ি সড়কের উন্নয়ন কাজ একনেকে অনুমোদন পাওয়া মাত্র কাজ শুরু হবে।

পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে শেখ হাসিনা সরকার আন্তরিক দাবি করে ওবায়দুল কাদের  বলেন, আওয়ামী লীগ সরকারের সাথে চুক্তি স্বাক্ষরের দুই বছরের মাথায় বিএনপি সরকার ক্ষমতায় আসার পর চুক্তির কার্যক্রমকে অকার্যকর বানিয়ে ফেলে। কিন্তু আওয়ামী লীগ সরকার পরবর্তীতে ক্ষমতায় আসার পর আবারও চুক্তি বাস্তবায়নে কাজ করছে। এর জন্য প্রয়োজন পারস্পারিক বিশ্বাস, আস্থা ও শান্তিপূর্ণ পরিবেশ। এ জন্য দলীয় কোন্দল ভুলে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সড়কের পাশাপাশি আওয়ামী লীগের উন্নয়নের দায়িত্ব দিয়েছেন দেশনেত্রী শেখ হাসিনা। নির্বাচন আসলে বসন্তের কোকিলে দল ভরে যায়। আবার নির্বাচন চলে গেলে তারাও চলে যান। তাদের চিহ্নিত করতে হবে।

গণসংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক(চট্টগ্রাম বিভাগ) এনামুল হক শামীম, নির্বাহী সদস্য দীপংকর তালুকদার, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক ট্রাস্কফোর্সের চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম (চিনু), খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাতে ফুলের নৌকা তুলে দিয়ে সহস্রাধিক নেতা-কর্মী নিয়ে আওয়ামী লীগে যোগদান করেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম।

এর আগে রামগড় উপজেলা আওয়ামী লীগের এক কর্মী সভায় যোগদান করেন ওবায়দুল কাদের। পরে সোনাইপুল এলাকায় নির্মাণাধীন সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন তিনি।