উলিপুরে নৌকাডুবির সপ্তম দিনে শিশুর মরদেহ উদ্ধার, স্বামী-স্ত্রীসহ নিখোঁজ ৪

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে তিস্তা নদীতে নৌকা ডুবির ঘটনায় ৭ম দিনে আইরিন (৯) নামের এক শিশুর মরদেহ ভাসমান অবস্থায় উদ্ধার করেছেন পুলিশ ও ফায়ার সার্ভিস। নৌকা ডুবির ঘটনায় এখনো ৪ জন নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় বজরা ইউনিয়নের চর বজরা দক্ষিণ সাহাবুদ্দিনের ঘাটের পশ্চিম দিকে ভাসমান অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। নিহত আইরিন বজরা পশ্চিমপাড়া এলাকার আনিছুর রহমানের মেয়ে।
এলাকাবাসী জানায়, গত ১৯ জুন সন্ধ্যায় তিস্তা নদী বেষ্টিত উপজেলার বজরা ইউনিয়নের খামার দামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঝের চর এলাকায় ২৬ জন যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটে। ওই দিন রাতেই ১৯ জনকে জীবিত ও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় একই পরিবারের চারজনসহ ৬ জন নিখোঁজ হন। নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান অব্যাহত রেখেছেন। এরমধ্যে মঙ্গলবার সন্ধ্যায় আইরিন নামের এক শিশুর মরদেহ ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত আনিছুর রহমান (২৮), রুপালী বেগম (২৩), ইরা মনি (১০) ও শামীম (৫) নিখোঁজ রয়েছেন।
বজরা ইউনিয়ন পরিষদের সদস্য এনামুল হক জানান, নৌকা ডুবির ঘটনায় ভাসমান অবস্থায় একজনের মরদেহ দেখতে পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের খবর দেন এলাকাবাসী। এরপর তারা এসে নিখোঁজ আইরিনের মরদেহ উদ্ধার করেন। এখনো আইরিনের পিতা-মাতাসহ ৪জন নিখোঁজ রয়েছে।
উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) গোলাম মর্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় আইরিন নামের এক শিশুর মরদেহ করা হয়েছে। নিখোঁজ ৪ জনকে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।