একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ

নিজস্ব প্রতিবেদক : একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া এ সমাবেশের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘শোলাকিয়া ঈদগাহ ময়দানসহ দেশের বিভিন্ন জায়গায় হামলা করে যারা মানুষ হত্যা করেছে তারা আর যাই হোক মুসলমান হতে পারে না। কেননা মুসলিম ধর্মের কোথাও ইসলাম কায়েমের নামে মানুষ হত্যার কথা উল্লেখ নেই। সমাজ থেকে জঙ্গিবাদ দমনে ওলামা-মাশায়েখদের এগিয়ে আসতে হবে। ইসলাম যে এমন হত্যাকাণ্ড সমর্থন করে না সেটি জণগনকে বোঝাতে হবে।’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, ‘মুসলমানদের সম্পদ ‍কুক্ষিগত করার জন্য বিশ্বব্যাপী গভীর ষড়যন্ত্র চলছে। সমগ্র মুসলিম রাষ্ট্রগুলোতে সুপরিকল্পিতভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ছড়িয়ে দেওয়া হচ্ছে। আফগানিস্তান, সিরিয়া, ইরাকসহ মুসলিম রাষ্ট্রগুলোকে ধ্বংস করে দেওয়া হচ্ছে। পাকিস্তান জঙ্গিবাদের আখড়ায় পরিণত হয়েছে। যাদের দাসত্ব থেকে আমরা মুক্ত হয়েছি তাদের গোলামি করার জন্য আমাদের দেশেরই একটি চক্র নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। এসব ষড়যন্ত্র রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পবিত্র কুরআনে সব সমস্যার সমাধান আছে। এখন পর্যন্ত দেশে কুরআন-সুন্নাহবিরোধী কোনো আইন পাস হয়নি।’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘ইসলাম ধর্মের অপব্যাখ্যা দিয়ে একটি গোষ্ঠী বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ সৃষ্টি করেছে। ইসলাম প্রতিষ্ঠার নামে মানুষ হত্যা করছে। তাদের প্রকৃত মুখোশ উদঘাটনে আলেমদের ভূমিকা রাখতে হবে। আপনাদের প্রকৃত দায়িত্ব মানুষদের সঠিক পথের সন্ধান দেওয়া। অন্ধকার থেকে মানুষদের আলোর পথে নিয়ে আসা।’

সভাপতির বক্তব্যে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সভাপতি শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বৈশ্বিক শান্তি জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে সব দেশে রাষ্ট্রীয় মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপনের আহ্বান জানান।

তিনি বলেন, মহানবী (স.) দুনিয়ায় শুভাগমন মানবজাতির জন্য আল্লাহ পাকের বিশেষ অনুগ্রহস্বরূপ। তাই কৃতজ্ঞতাস্বরূপ আমরা পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন করি। ইরাক, সিরিয়া, ফিলিস্তিন, কাশ্মির ও মিয়ানমারের নিপীড়িত মুসলমানদের পাশে দাঁড়াতে তিনি আন্তর্জাতিক সংগঠন ও ক্ষমতাধর দেশগুলোর প্রতি আহ্বান জানান। একই সঙ্গে দেশে সংখ্যালঘু নিপীড়নের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মহাসমাবেশে আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, ভারত থেকে আসা অতিথি মো. আব্বাস নিয়াজী, আব্দুল সামি বাবরী, ইন্দোনেশিয়া থেকে আসা ড. মো. ইউনুস, মালয়েশিয়া থেকে আসা শেখ ইসমাইল বিল ভিপি কাশিম, মরক্কো থেকে আসা আজিজ ইদ্রিস আল কোবাইতি, সিঙ্গাপুর থেকে আসা লিয়াকত আলী বিন মো. ওমার, তিউনিশিয়া থেকে আসা ড. খালেদ ছউকেত, সাজিদ ছারিফ প্রমুখ।