ওমানের আকাশে বিমানের পাইলটের সামনের কাচে ফাটল, অতঃপর…

বিমান বাংলাদেশের একটি প্লেন দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। পরে প্লেনের ককপিটের উইন্ডশিল্ডে (প্লেনের সামনের অংশের কাচ) ফাটল দেখা দেয়। ফাটলটি যখন পাইলটের চোখে পড়ে তখন তিনি ওমানের আকাশে। সেখান থেকেই তাৎক্ষণিক সিদ্ধান্তে আবারও দুবাইয়ের উদ্দেশে রওনা হয়ে দুবাইয়ে ফিরে যান তিনি।

শনিবার রাতে এ ঘটনা ঘটে। বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ফ্লাইটটি পরিচালিত হচ্ছিল। এ তথ্য নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম।

তিনি বলেন, ককপিটের কাচে ফাটল দেখা দেওয়ার পর ক্যাপ্টেন প্লেনটিকে দুবাই ফেরানোর সিদ্ধান্ত নেন। যাত্রীরা বর্তমানে দুবাইয়ে আছে। তাদের দেশে ফেরাতে বিমানের একটি রেসকিউ ফ্লাইট দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছে।

বিমান বাংলাদেশ সূত্র জানায়, বিমানের বিজি-৩৪৮ ফ্লাইটটি স্থানীয় সময় শনিবার ১২টায় দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। পথে ফ্লাইটের ককপিটের উইন্ডশিল্ডে (প্লেনের সামনের অংশের কাচ) ফাটল দেখা দেয়। পাইলট তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে দুবাই ফিরে যান।

জানা গেছে, রেসকিউ ফ্লাইটটি ঢাকা থেকে দুপুর ১২টা ৫০ মিনিটে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৫টায় দুবাই পৌঁছাবে। আটকে থাকা যাত্রীদের নিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।