কমলাকে ‘উগ্র বামপন্থী উন্মা’ বলে আখ্যা দিয়েছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্কঃ বয়সের আর দলের চাপে প্রেসিডেন্ট প্রার্থী থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। নিজের নাম প্রত্যাহার করে সমর্থন দেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে। তবে এ প্রার্থীকেও আক্রমণ করতে ছাড়েনি সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। কমলাকে ‘উগ্র বামপন্থী উন্মা’ বলে আখ্যা দিয়েছেন ট্রাম্প।

গত রোববার (২১ জুলাই) নির্বাচনের প্রার্থিতা থেকে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন সরে দাঁড়ানোর পর ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে তার ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের নাম ঘোষণা দেন তিনি।

এর পর বুধবার (২৪ জুলাই) নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের শ্যারলটে প্রথম নির্বাচনী প্রচারণায় কামালা হ্যারিসকে নিয়ে এমন মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প।

বক্তৃতায় গর্ভপাতের বিষয়ে কামালা হ্যারিসের অবস্থান নিয়ে ডোনাল্ড ট্রাম্প দাবি করেন তিনি (কামালা হ্যারিস) শিশুদের ‘মৃত্যুদণ্ডের’ পক্ষে ছিলেন।

এ সময় ট্রাম্প বলেন, তিনি (কামালা হ্যারিস) একজন উগ্র বামপন্থি উন্মাদ। তিনি আমাদের দেশকে ধ্বংস করে দেবেন। আমরা এটি হতে দেব না।

এছাড়াও, তিনি হ্যারিসকে বাইডেনের অভিবাসন নীতি নিয়ে অতি উদারবাদী চালিকাশক্তি হিসেবে অভিযুক্ত করেন।

এদিকে, কামালা হ্যারিসও নির্বাচনী প্রচার শুরু করেছেন। এরই মধ্যে ডেমোক্র্যাটিক ডেলিগেটরা তাকে সমর্থন জানিয়েছেন। তাকে সমর্থন দিয়ে রেকর্ড পরিমাণ অর্থও দিয়েছেন পার্টির দাতারা। এতে প্রেসিডেন্ট প্রার্থিতার দৌড়ে অনেকটাই এগিয়ে গেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

মার্কিন গণমাধ্যমগুলো বলছে, কামালা হ্যারিস এরই মধ্যে ১ হাজার ৯৭৬ ডেলিগেটের সমর্থন পেয়েছেন। ডেমোক্র্যাটিক পার্টিতে ডেলিগেটের সংখ্যা প্রায় ৪ হাজার। প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য দলের জাতীয় সম্মেলনে সহস্রাধিক ডেলিগেটের সমর্থন পাওয়াই যথেষ্ট।

সোমবার এক বিবৃতিতে কামালা হ্যারিস বলেন, ‘দলের প্রার্থী নির্বাচিত হতে আজ রাতে আমি বড় পরিসরে সমর্থন পেয়েছি। এ নিয়ে আমি গর্বিত।’

সূত্র: দ্য স্ট্রেইটস টাইমস, সিএনএ