কিংবদন্তি গায়ক লাকি আলির ‘বিস্ফোরক মন্তব্য’

বিনোদন ডেস্কঃ ‘না তুম জানো না হাম’, ‘ও সনম’ এবং ‘কিতনি হাসিন জিন্দেগি’র মতো গানের জন্য পরিচিত গায়ক লাকি আলি। তবে গান নিয়ে নয়, এবার তিনি আলোচনায় ভিন্ন প্রসঙ্গে, তার নিজের করা এক ‘বিস্ফোরক মন্তব্য’ নিয়ে। ভারতীয় এ সংগীতশিল্পী দাবি করেছেন, এই বিশ্ব মুসলমানদের ‘সন্ত্রাসী’ হিসেবে আখ্যায়িত করে থাকে।

শুক্রবার নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে লাকি আলি লিখেছেন, ‘আজকের বিশ্বে মুসলমান হওয়া মানে একাকিত্বের ব্যাপার। রাসূলের সুন্নাহ অনুসরণ করা একাকিত্বের বিষয়, আপনার বন্ধুরা আপনাকে ত্যাগ করবে, বিশ্ব আপনাকে সন্ত্রাসী বলবে।’

ভক্তরা লাকির এই টুইটের নেপথ্য কারণ সম্পর্কে অবগত না থাকলেও তারা গায়ককে আশ্বস্ত করার জন্য কমেন্টে বন্যা বইয়ে দিয়েছেন।

এক ভক্ত লেখেন, ‘ওস্তাদ জি, ভালো মানুষ যেমন আছেন, খারাপ মানুষও আছেন। যাই হোক না কেন, আমার মতো মানুষের কাছে, আপনি একজন কিংবদন্তি এবং সর্বদা তাই থাকবেন। আর প্রত্যেক ভালো মানুষই একজন ভালো মানুষ। তা সে লাকি আলি হোক বা লাকি শর্মা হোক, তাতে কিছু যায় আসে না’।

আরেকজন লেখেন, ‘তাতে কি কিছু এসে যায়? যদি আপনার বন্ধুরা আপনাকে ছেড়ে চলে যায়, তবে তারা কখনোই আপনার বন্ধু ছিল না। আপনার কৃতজ্ঞ হওয়া উচিত যে, আপনার ধর্মীয় বিশ্বাসের কারণে আপনি আপনার চারপাশের মানুষের মানসিকতা বুঝতে সক্ষম হয়েছেন, অন্যথায় সারা জীবন আপনি দ্বিধাদ্বন্দ্বে থাকতেন’।

তৃতীয় একজনের মন্তব্য, ‘ভুল সঙ্গ পাওয়ার চেয়ে একা থাকাই ভালো। যখন আমরা বস্তুবাদী মানুষের দ্বারা পরিবেষ্টিত থাকি, তখন শান্তি এবং আধ্যাত্মিকতা খুঁজে পাওয়া কঠিন।’

৬৫ বছর বয়সি সংগীতশিল্পী লাকি আলি প্রয়াত কিংবদন্তি অভিনেতা মেহমুদের ছেলে। তিনি বেঙ্গালুরুতে থাকেন এবং তিনি একজন জৈব কৃষকও বটে। কয়েকদিন আগে এক আইএএস কর্মকর্তার ওপর জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলেছিলেন তিনি।

লাকি আলির অভিযোগ, শীর্ষ কর্মকর্তা হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে জমি হাতিয়ে নিয়েছেন আইএএস কর্মকর্তা রোহিণী সিন্ধুরি। যা নিয়ে থানায় লিখিত অভিযোগও (এফআইআর) করেন তিনি।

প্রবীণ এই সংগীতশিল্পী সে সময় জানিয়েছিলেন, ইয়েলাহাঙ্কার কাঞ্চনাহাল্লি এলাকায় অবস্থিত তার ওই চাষের জমি অধিগ্রহণ করা হয়েছে। লিখিত অভিযোগে আইএএস অফিসার রোহিণী সিন্ধুরির সঙ্গে তার স্বামী সুধীর রেড্ডি, দেবর মধুসূদন রেড্ডিসহ একাধিক জনকে আসামি করেন লাকি। সূত্র: হিন্দুস্তান টাইমস