কিউইদের কেন্দ্রীয় চুক্তিতে রাচিন রবীন্দ্র

খেলা ডেস্কঃ নিউজিল্যান্ডের তরুণ ব্যাটার রাচিন রবীন্দ্র। ২০২৩ সালে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ আসরে প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছিলেন। ক্রিকেটের সবচেয়ে বড় আসরে প্রথমবার সুযোগ পেয়েই বাজিমাত করলেন এই ওপেনার। তার দুর্দান্ত ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছে পুরো ক্রিকেটবিশ্ব। নিজের ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে এবার কিউইদের নতুন কেন্দ্রীয় চুক্তিতে প্রস্তাবিত হলো তার নাম।

গেল ওয়ানডে বিশ্বকাপে দশ ম্যাচে মাঠে নেমে ব্যাট হাতে করেছিলেন মোট ৫৭৮ রান, যেটি ছিল টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ। নবীন ক্রিকেটার হিসেবে সবার নজর কাড়লেন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে দারুণ পারফরম্যান্সের পর ডাক পেলেন আইপিএলেও। এবার প্রথমবারের মতো নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে এসেছে তার নাম।

নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) দেওয়া প্রস্তাবটি বেশ আনন্দের সঙ্গেই গ্রহণ করেছেন ওপেনার রাচিন। ২৪ বছর বয়সী এই তরুণ তারকা ছাড়াও চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে বেন সিয়ার্স, উইল ও’রোক ও জ্যাকব ডাফিকে। রাচিনের মতো তারাও বেশ খুশি হয়েই গ্রহণ করেছেন চুক্তির প্রস্তাব।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে তালিকাবদ্ধ ক্রিকেটারদের নামঃ

ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, উইল ও’ রোক, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ইশ সোধি, টিম সাউদি, উইল ইয়াং।