কুবরা আইকুতের আত্মহত্যা

২০২৩ সালে পাত্র ছাড়াই নিজেকে নিজের কাছে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে দিয়ে টিকটকে ভাইরাল হন কুবরা আইকুত।

বিয়েতে তিনি একটি সাদা পোশাক এবং টিয়ারা পরেছিলেন। পাত্র ছাড়া বিয়ের ব্যাখ্যায় তুরস্কের ২৬ বছর বয়সি তরুণী জানান, ‘নিজের জন্য যোগ্য পাত্র খুঁজে পাচ্ছি না।’

বিয়ের অনুষ্ঠান শেষে তিনি ফুলের তোড়া হাতে গাড়িতে করে উল্লাস করতে করতে এগিয়ে যান। সাদা পোশাকে বার্গার খেয়ে মজা করতে করতে নিজেকে ‘নার্ভাস ব্রাইড’ বলে বর্ণনা করার একটি ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

হাস্যরসাত্মক সামগ্রীর জন্য টিকটকে ভাইরাল হওয়ার মাত্র দুই বছরের মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন কুবরা। তুরস্কে নিজের অ্যাপার্টমেন্ট ভবনের পঞ্চমতলা থেকে পড়ে মারা গিয়েছেন তিনি। গত সপ্তাহে ইস্তাম্বুলে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। তার মৃতদেহের পাশে একটি সুইসাইড নোটও পাওয়া গিয়েছে বলে জানিয়েছে তুর্কি গণমাধ্যম।

তার মৃত্যুর রহস্য উদঘাটনে তদন্ত শুরু হয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তার নিজের শহরে যেখানে তার বাবা-মা থাকেন সেখানে তার দাফন সম্পন্ন হবে।

টিকটকে তার এক মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। ইনস্টাগ্রামে ২ লাখের বেশি ফলোয়ার রয়েছে।

কুবরা আইকুত নিজের ওজন বাড়ানোর জন্য লড়াই করেছেন। এক পোস্টে তিনি বলেন, ‘আমি আমার শক্তি সংগ্রহ করেছি, কিন্তু আমি ওজন বাড়াতে পারছি না। আমি প্রতিদিন এক কেজি ওজন হারাচ্ছি। আমি জানি না কী করব, আমার ওজন বাড়ানো জরুরি।’