কোপার ফাইনাল গানের সুরে মাতিয়ে তুললেন শাকিরা

বিনোদন ডেস্কঃ কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড ষোলোবারের মতো লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের শিরোপা জিতল আর্জেন্টিনা। আর সেই কোপার ফাইনালে গানের সুরে মাতিয়ে তুললেন কলম্বিয়ান গায়িকা শাকিরা।

ফাইনালের নির্ধারিত ৯০ মিনিটেও গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ১১২ মিনিটের মাথায় লাওতারো মার্টিনেজের গোলে লিড নেয় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত কলম্বিয়া সেই গোল শোধ করতে না পারায় শিরোপা উল্লাসে মাতেন আলবেসেলেস্তেরা। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়।

ফাইনালে লাউতারো মার্তিনেসের ১১২ মিনিটের গোলে কলম্বিয়াকে হারিয়ে টানা দ্বিতীয় এবং রেকর্ড ১৬ বারের মতো কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার ফাইনালের মধ্যবিরতিতে মাঠে পারফর্ম করেন কলম্বিয়ার জনপ্রিয় গায়িকা শাকিরা। কোপার অন্য ম্যাচগুলোতে মধ্যবিরতির জন্য ১৫ মিনিট নির্ধারিত থাকলেও অনুষ্ঠানের জন্য ফাইনালে বরাদ্দ ছিল ২৫ মিনিটের বিরতি।

শাকিরা মঞ্চের নীচ থেকে উঠে এসে শুরু করেন গান। বিখ্যাত ‘হিপস ডোন্ট লাই’ গান দিয়ে তার পারফরম্যান্স শুরু করেন। গানের মাঝখানেই তিনি বলে ওঠেন, “তে কুইয়েরো, কলম্বিয়া!” যার মানে আমি তোমাকে ভালোবাসি, কলম্বিয়া।

তারপর একে একে তিনি গেয়েছেন: ‘তে ফেলিসিতো’, ‘টিজিকিউ’ এবং ‘পুন্তেরিয়া’। এসময় গানের পাশাপাশি নাচ দিয়েও তিনি দর্শকদের মন জয় করেন।

উল্লেখ্য, ফাইনালে পারফর্ম করার জন্য শাকিরাকে ২ মিলিয়ন ডলার দেবে কোপার আয়োজক কনমেবল।