ক্রিকেট মাঠ করতে নৌকা বা স্কয়ার শেপের দরকার নেই, ওভাল দরকার: বিসিবি সভাপতি

২০৩১ বিশ্বকাপ ক্রিকেটকে মাথায় রেখে রাজধানীর অদূরে পূর্বাচলে একটি ক্রিকেট স্টেডিয়াম তৈরি করতে চেয়েছিলো সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বধীন বোর্ড। তবে দেশ আর বিসিবিতে ক্ষমতার পালাবদলে সেই পলিকল্পনা বাতিল করা হয়েছে। শনিবার (৩১ আগস্ট) বিসিবি সভাপতি ফারুক আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আসে স্টেডিয়ামের জন্য বরাদ্দকৃত সেই জায়গা দেখতে। সেখানেই নতুন পরিকল্পনার কথা জানান তিনি।

বিসিবি সভাপতি বলেন, আপাতত এখানে স্টেডিয়াম তৈরির পরিকল্পনা নেই। তবে মাঠ তৈরির চিন্তাভাবনা করা হচ্ছে। আমরা ধাপে ধাপে যাব। এখানে দুটি মাঠ হওয়ার কথা ছিল, বড় স্টেডিয়াম হওয়ার কথা ছিল। এই মুহূর্তে আমরা এত বাজেট অ্যাফোর্ড করতে পারব না। সেজন্য প্রথমে একটা মাঠ দিয়ে শুরু করব, তারপর পাশের মাঠটা করার চেষ্টা করব। দ্রুতই মাঠের কাজ শুরু করব।

আগের নকশা থাকবে কি না এই প্রেক্ষাপটে ফারুক আহমেদ বলেন, মাঠ করতে তো নৌকা বা স্কয়ার শেপের দরকার নেই। মাঠ করতে ওভাল দরকার। মাঠ করতে যা দরকার, তা করব। এসময় আগে প্রস্তাবকৃত স্টেডিয়ামের নাম যে ‘শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম’ থাকছে না, সে আভাসও আছে বিসিবি সভাপতির কথায়। বলেন, এটা ক্রীড়া মন্ত্রণালয়, ক্রিকেট বোর্ড মিলে সিদ্ধান্ত নেবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিসিবির পরিচালক আকরাম খান, ইফতেখার আহমেদ, নাজমুল আবেদীন ফাহিম, কাজী ইনাম, মঞ্জুরুল ইসলাম ও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।