খানসামায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৩০ লাখ টাকা নিয়োগ বাণিজ্যের অভিযোগ

তফিজ উদ্দিন আহমেদ,খানসামা দিনাজপুর প্রতিনিধিঃ খানসামা উপজেলার  সুবর্ণী সাবুদারহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকাশ চন্দ্রের  বিরুদ্ধে  নিয়োগ বানিজ্যে  ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়া সহ নানা অভিযোগ উঠেছে।
জানা গেছে ওই বিদ্যালয়ে পিওন,আয়া,দপ্তরি পদে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে খোদ সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। নিয়োগে  অনিয়মের নেপথ্যে কার্সাজি করে  প্রধান শিক্ষক গভর্নিং বডির সদস্যদেরকে ম্যানেজ করে তার পছন্দের লোককে  নিয়োগ দিয়ে এলাকায় আলোচনায় এসেছেন।
বিদ্যালয়ের  অভ্যান্তরীণ নানা বিষয়ে ওঠা অভিযোগ এর মাধ্যমে প্রধান শিক্ষক  নিয়মিত স্কুলে উপস্থিত হন না এমনকি উপস্থিত হয়ে  স্বাক্ষর দিয়ে অফিসে কাজের কথা বলে বেরিয়ে যান আর স্কুলে ফেরেন না।ক্লাস ফাকি দেওয়ার ফলে স্কুলের ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় অমনোযোগী হচ্ছে বলে অভিভাবকরা জানান।সরেজমিনে ওই স্কুলে  উপস্থিত হয়ে  প্রধান শিক্ষকের সাথে আলোচনা করে নিয়োগ বাণিজ্যের সত্যতার কিছুটা  স্বীকার করেন।
পরে প্রধান শিক্ষক  প্রতিনিধিতে সাথে নিয়ে প্রতিটি ক্লাসরুমে ঘুরে ঘুরে দেখান এতে অনুসন্ধান করে দেখা যায়  ৬ষ্ঠ শ্রেণিতে ৪ জন, ৭ম শ্রেণীতে ৮ জন, অষ্টম শ্রেণীতে ৯  জন ও ১০ম শ্রেণীতে ছয় জন ছাত্রছাত্রীর উপস্থিত পাওয়া  যায়। কাগজ-কলমে অনেক ছাত্রছাত্রী রয়েছে। সরকার এসব প্রতিষ্ঠানের প্রতিমাসের শিক্ষকদের লাখ লাখ টাকা বেতন ভাতা দিয়ে থাকেন।অথচ স্কুলে ছাত্র নেই। এলাকায় সুশীল সমাজ ওইসব অনিয়মের তদন্ত সহ উদ্বোতন কতৃপক্ষের  হস্তক্ষেপ কামনা করছেন।