গাইবান্ধার সাঘাটা উপজেলায় এক মা একসঙ্গে তিন পুত্রসন্তানের জন্ম দেন

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলায় এক মা একসঙ্গে তিন পুত্রসন্তানের জন্ম দেন।  এর মধ্যে দুই সন্তান মারা গেছে।

মঙ্গলবার ভোরে একটি এবং সোমবার রাতে অপর এক সন্তানের মৃত্যু হয়।

এর আগে শনিবার দুপুরে গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালি ইউনিয়নের ভাঙ্গামোড় গ্রামের আকাশ মিয়ার স্ত্রী পাপিয়া বেগম স্বাভাবিকভাবে একসঙ্গে ওই তিন সন্তানের জন্ম দেন।

দুই সন্তান হারিয়ে এক সন্তানকে বুকে নিয়ে পাপিয়া বেগম সাঘাটা উপজেলার ঝড়াবর্ষা গ্রামের বাবার বাড়িতে অবস্থান করছেন।

পাপিয়ার স্বামী আকাশ মিয়া জানান, দেড় বছর আগে জেলার সাঘাটা উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের ঝড়াবর্ষা গ্রামের আব্দুল কাফি মিয়ার মেয়ে পাপিয়ার সঙ্গে তার বিয়ে হয়। এর পর থেকে ঢাকায় রিকশাভ্যান মেরামতের কাজ করে জীবিকা নির্বাহ করতেন তিনি। পাপিয়া অন্তঃসত্ত্বা হলে কয়েক দিন আগে বাবার বাড়িতে যান।

সেখানে শনিবার সকালে হঠাৎ পাপিয়ার প্রসব বেদনা উঠলে পরিবারের লোকজন তাকে দ্রুত সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে দুপুরে পাপিয়া স্বাভাবিকভাবে তিনটি ছেলেসন্তানের জন্ম দেন।

পাপিয়া বেগম বলেন, আল্লাহর কাছে চেয়েছিলাম একটি সন্তান, কিন্তু তিনি আমাকে তিনটি সন্তান দান করেছেন। এখন বেঁচে আছে একটি। আল্লাহর কাছে একটাই চাওয়া, আমার এই সন্তানকে যেন বাঁচিয়ে রাখেন।

এ বিষয়ে গাইবান্ধার সিভিল সার্জন নির্মলেন্দু চৌধুরী জানান, তিন নবজাতকের ওজন কম থাকায় তারা ঝুঁকিতে ছিল। তাই বিকেলে তাদের গাইবান্ধা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে রাতেই উন্নত চিকিৎসার জন্য তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে দায়িত্বরত ডাক্তার তাদের ঢাকায় নেওয়ার পরামর্শ দিলেও ওই দম্পতি তিন নবজাতককে বাড়িতে নেওয়ার পর দুজনের মৃত্যু হয়।