গোপালগঞ্জে বাস ও ইটভর্তি পিকআপের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত

গোপালগঞ্জ প্রতিনিধি : মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার পোনা বাসস্ট্যান্ডের কাছে এ দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাস ও ইটভর্তি পিকআপের মুখোমুখি সংঘর্ষে বাগেরহাট মহিলা পরিষদের সভাপতিসহ চারজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আর ১৯ জন।

নিহতরা হলেন, বাসযাত্রী বাগেরহাট মহিলা পরিষদের সভাপতি শিল্পী সমাদ্দার (৫০), গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার জঙ্গল মুকুন্দপুর গ্রামের রুকু শেখের ছেলে পিকআপ চালক শাজাহান শেখ (৪৫), একই উপজেলার ভূতপাশা গ্রামের বরকত মিয়ার ছেলে হেলপার সোহাগ মিয়া (২৮), রাতইল গ্রামের নজরুল মোল্লার ছেলে পিকআপের হেলপার নয়ন মোল্লা (২৫)।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা পিরোজপুরগামী বলেশ্বর পরিবহনের একটি যাত্রীবাহী বাস পোনায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ইটবোঝাই পিকআপের সঙ্গে সংঘর্ষ হয়। এতে বাসটি রাস্তার পাশে খাদের পানিতে পড়ে যায় ও পিকআপটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে যায়। এতে ঘটনাস্থলে পিকআপ চালক ও হেলপার নিহত হয়। এ সময় বাসের ২০ যাত্রী আহত হয়।

পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে। আহতদের কাশিয়ানী, গোপালগঞ্জ হাসপাতালে এবং ফরিদপুর ও ঢাকায় প্রেরণ করা হয়েছে। সেখানে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিকআপের অপর হেলপার ও গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে বাগেরহাট মহিলা পরিষদের সভাপতি শিল্পী সমাদ্দার মারা যান।

ঘটনার পর ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুপাশে অর্ধশতাধিক যানবাহন আটকা পড়ে। পরে দুর্ঘটনাকবলিত যান দুটি উদ্ধার করলে দেড় ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।