চট্টগ্রামে বিএনপির নেতা শাহাদাত হোসেনসহ ১৬ নেতাকর্মীকে কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর গ্রেপ্তার নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ ১৬ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

তাদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা দুটি মামলায় শুক্রবার দুপুরে আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে শুক্রবার সকালে শাহাদাতসহ ১৬ জনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও সন্ত্রাস দমন আইনে পৃথক দুটি মামলা দায়ের করে কোতোয়ালি থানা পুলিশ।

মামলার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ রাইজিংবিডিকে জানান, পুলিশ বিএনপি সভাপতি ডা. শাহাদাতসহ ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে শুক্রবার আদালতে হাজির করে। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক এস এম মাসুদ পারভেজ দুই মামলায় আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে আদালত ডা. শাহাদাত হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেওয়ার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নগর বিএনপি কার্যালয়ে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় ডা. শাহাদাত হোসেনসহ ২০ জনকে পুলিশ আটক করে। পরে মহিলা কর্মীসহ চারজনকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। আটক ১৬ জনের বিরুদ্ধে পরে দুটি মামলা দায়ের করে পুলিশ।