চবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীকে অপহরণের অভিযোগ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মৌখিক পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীকে অপহরণের অভিযোগ উঠেছে।

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারীদের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন অপহৃত দুজনের সহপাঠীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কলা ও মানববিদ্যা অনুষদ অধিভুক্ত `বি২-৮` ইউনিটের মৌখিক পরীক্ষা চলাকালে এই দুই শিক্ষার্থীকে অপহরণ করা হয় বলে তারা জানান।

অপহৃত দুই শিক্ষার্থীর নাম জনি মং মারমা ও সুচিং মারনা। তারা দুজনই কোটা ভিত্তিতে ভর্তির জন্য কলা ও মানব বিদ্যা অনুষদের অধীন বি ইউনিটে মৌখিক পরীক্ষা দিতে এসেছিল।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে সুচিং মারমাকে সাধারণ সম্পাদকের অনুসারী নিয়াজ উদ্দিন তুলে নিয়ে যায়।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের লেকচার গ্যালারি থেকে জনি মংকে সাধারণ সম্পাদকের অনুসারী এম মোর্শেদ খান তুলে নিয়ে যায়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দর চৌধুরী রাইজিংবিডিকে জানান, বৃহস্পতিবার মৌখিক পরীক্ষা চলাকালে কিছু শিক্ষার্থী অনুষদে লেকচার গ্যালারি ও আইন অনুষদ থেকে তাদের তুলে নিয়ে যায়। বিষয়টি জানার পর আমরা আজকের কোটার ফলাফল স্থগিত করেছি।

তিনি বলেন, বিষয়টি জানার পর আমি প্রক্টোরিয়াল বডির সদস্যদের অবহিত করেছি। তাছাড়া ওই শিক্ষার্থী দুজনের কাগজপত্র তাদের সহপাঠীরা জমা দিয়ে গেছে। উদ্ধারের পর তাদের মৌখিক পরীক্ষা পুনরায় নেওয়া হবে।

অভিযুক্ত নিয়াজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং এম মোর্শেদ খান বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের একই বিভাগের শিক্ষার্থী। তারা দুজনই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন ও প্রাক্তন মেয়র এ বি এম মহিউদ্দীন চৌধুরী রাজনৈতিক অনুসারী হিসেবে পরিচিত।

এ বিষয়ে জানতে চাইলে ফজলে রাব্বী সুজন বলেন, এরকম কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহমেদ রাইজিংবিডিকে জানান, ভিকটিমরা এক রাজনৈতিক নেতার মাধ্যমে এসেছে। তারা রাজনৈতিকভাবে সমঝোতা করছে।