চরফ্যাশনের আহাম্মদপুরে বসতঘরে হামলা  ভাংচুর,লুটপাট নারী পুরুষ সহ আহত-৬

শাহ কামাল, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ চরফ্যাশনের আহাম্মদপুরের হাজিরহাট বাজারে ইয়ামিন মীরের বসত ঘরে হামলা, ভাংচুর,লুটপাট  করা হয়েছে। হামলায় নারী পুরুষ সহ কমপক্ষে ৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুত্বর আহত ৪ জনকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করলেও বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহতরা হলেন আলামিন মীর (৪২), ইয়ামিন মীর (৪০), আবুল কালাম মীর (৬০), রিয়াজ মির (২৮) সহ ৬ জন।
গত রবিবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটলেও সোমবার রাতে হাসপাতালে সংবাদকর্মীদের কাছে চিকিৎসাধীন ইয়ামিন মীর তার বসত বাড়িতে হামলা ভাংচুরের ঘটনার অভিযোগ করেন।
হাসপাতালে চিকিৎসাধীন ইয়ামিন মীর ও আল আমিন মীর অভিযোগ করে বলেন, তাদের এলাকার জাবেদ, জাহিদ, নিরব, বিপ্লব কালু, হাছান বাবু, মনির ও নাসিম  প্রথমে হাজির হাট বাজারের (উপরে বাসা নিচে ব্যবসা প্রতিষ্ঠান) তাদের ভবনের থাই গ্লাস ভাংচুর করে। এসময় আল আমিন মীর,রফিক মাষ্টার ও রিয়াজ মীর বাঁধা দিলে তারা রিয়াজ মীরকে পিটিয়ে আহত করে। ইউনিয়ন বিএনপি নেতা বাবলু মাষ্টার সহ স্থানীয়রা রিয়াজ মীরকে হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন।
ঘটনার আধা ঘন্টা পর হামলাকারীরা ৩০-৩৫ জন লোক মিছিল সহ ফের ইয়ামিন মীরকে মারধর করে। হামলাকারীদের মধ্যে জাবেদ, বিপ্লব ও জাহিদ নামের ৩ জনকে চিনেন বলে ইয়ামিন মীর জানান। আল আমিন মীর বলেন, হামলাকারীরা তার ভাই ইয়ামিন মীরকে পিটানোর পর তাকে এবং তার চাচা আবুল কালাম মীরকে পিটিয়ে আহত করে। পরে তারা আমাদের পুরো ভবনের থাই গ্লাস ভাংচুর করে। হামলাকারীরা বাসায় থাকা একটি মটর সাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।
দীর্ঘ সময় তান্ডব চালানোর পর তারা চলে গেলে  স্থানীয় মোসলে উদ্দিন মেম্বার ও বাবলু মাষ্টারের সহায়তায় ফায়ার সার্ভিস কর্মীরা এসে আমাদেরকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করে।
হামলার শিকার ইয়ামিন মীর ও আল আমিন মীর বলেন, আমরা আমাদের গোটা পরিবার বিএনপি করি। যারা আমাদের উপর হামলা করেছে তারাও বিএনপি করে। কিন্তু কি কারণে কেন আমাদের বসত ঘর ভাংচুর করা হয়েছে, আমাদের উপর এই অমানুষিক হামলা করা হয়েছে? তা আমরা জানিনা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তারা।
অভিযুক্তদের মোবাইল ফোন বন্ধ পাওয়ায় তাদের বক্তব্য জানা যায়নি।
দুলারহাট থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ বলেন, এঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।