চরফ্যাশনে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যু 

শাহ কামাল চরফ্যাশন (ভোলা প্রতিনিধি): ভোলার চরফ্যাশনে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় মো.হামীম (০৭) ও মোসা.মিনজু (১১) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে।
গতকাল (২১ সেপ্টেম্বর) শনিবার সকালে ও দুপুরে উপজেলার চর মাদ্রাজ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ড সর্দার চৌমুহনী ও দুলার হাট আঞ্চলিক মহাসড়কে অটোরিকশার ধাক্কায় ও অটোরিকশার চাপায় পড়ে পৃথক দুটি দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে।
নিহত শিশু মো.হামীম উপজেলার জিন্নাগড় ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের আবু নুরুল্লাহ এর  ছেলে।অপর নিহত মোসা.মিনজু উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের ৯নম্বার ওয়ার্ডের মো.মঞ্জুর হাওলাদারের মেয়ে।
নিহত মিনজুর মা লিলু বেগম জানান, উপজেলার চর মানিকা ইউনিয়নে তার নানা বাড়ি থেকে একটি মাদ্রাসায় পড়াশোনা করতো মিনজু। শনিবার সকালে মা লিলু বেগমসহ অটোরিকশায় নানা বাড়ি যাওয়ার সময় একই ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সর্দার চৌমুহনীতে আসলে পিছন থেকে আরো একটি বেপরোয়া গতির অটোরিকশা ওই অটোরিকশাটিকে অতিক্রম করতে গেলে যাত্রীবাহী অটোরিকশাটি উল্টে যায়। এসময় মিনজু ওই রিকশার নিচে চাপা পড়ে মাথায় আঘাত পায়। পরে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে শনিবার দুপুর দেড়টার দিকে দুলার হাট মহাসড়কে পৃথক দুর্ঘটনায় শিশু হামীমের মৃত্যু হয়েছে।
 প্রত্যক্ষদর্শীরা জানান, বেপরোয়া গতিতে একটি অটোরিকশা  চরফ্যাশনের দিকে আসছিলেন। এসময় শিশু হামীম একই সড়কের লতিফ মিয়ার দোকানের সমনে রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া গতির অটোরিকশাটি শিশুটিকে স্ব জড়ো ধাক্কা দেয়।পরে স্থানীয়রা শিশুটিকে গুরুত্বর আহত অবস্থায় চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।
চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত শিশুদের পরিবারের কোনো অভিযোগ না থাকায়, নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।