‘চলে আসুন’ পোস্টর আড়াই ঘণ্টা পর সংঘর্ষে ওয়াসিমের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ওয়াসিম আকরাম চট্টগ্রাম কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর মুরাদপুরে সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিন দুপুর ২টার দিকে স্ট্যাটাস দেন ওয়াসিম, সেখানে তিনি লেখেন, ‘চলে আসুন ষোলশহর।’ আর সাড়ে ৪টার দিকে ষোলশহর সেখান থেকে খবর আসে তিনি মারা গেছেন। সেই স্ট্যাটাসের নিচে অনেককে শোক ও সমবেদনা জানিয়ে বার্তা লিখতে দেখা গেছে।

ওয়াসিমের ফেইসবুক প্রোফাইলে নিজের পরিচয়ে খেলা রয়েছে, তিনি চট্টগ্রাম কলেজ ও পেকুয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য।

সোমবার রাতে ওয়াসিম ফেইসবুকে পাঁচটি ছবি পোস্ট করে লেখেন, ‌‘সাধারণ শিক্ষার্থীদের পাশে আমার প্রাণের সংগঠন। আমি এই পরিচয়ে শহীদ হব।’

ছবিগুলোতে দেখা গেছে, আরও কয়েকজনের সঙ্গে হাতে স্ট্যাম্প নিয়ে মিছিল করছেন ওয়াসিম।

মৃত্যুর পরপর ওয়াসিমকে ছাত্রদলের নেতা বলে দাবি করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। মহানগরের দপ্তর সেলের দায়িত্বপ্রাপ্ত নেতা ইদ্রিস আলী বলেন, ‘নিহত ওয়াসিম চট্টগ্রাম কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। তার বাড়ি কক্সবাজারের পেকুয়া উপজেলার মেহেরনামা এলাকায়।’

ওয়াসিমের তার বড় ভাই মো. নোমান জানান, তাদের বাড়ি কক্সবাজারের পেকুয়ায় হলেও চট্টগ্রামের বহদ্দারহাটে ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন। ওয়াসিম পেকুয়া ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ও চট্টগ্রাম কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন।