চিরিরবন্দরে হাসিমপুর হাটের কর্তন কৃর্ত রাস্তার গাছ কার ?

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর(দিনাজপুর)প্রতিনিধি:দিনাজপুর চিরিরবন্দরে ফতেজংপুর ইউনিয়নের হাসিমপুর হাটের সরকারী পাকা রাস্তার উপরে কর্তন কৃর্ত রেইনট্রি গাছটি কার ? এ নিয়ে হাসিমপুর হাটে জল্পনার শেষ নেই। এলাকার অনেকে দাবী করছে গাছটি সরকারী খাস জমি হওয়ার পরেও স্থানীয় প্রভাবশালী মহল প্রভাব খাটিয়ে বিনা ট্রেন্ডারে গাছটি কর্তন করেছে।
খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরে সরজমিনে গেলে পাকা রাস্তার উপরে গাছ কাটার স্ব-চিত্র দেখতে পাওয়া যায়। প্রথমে দেখা মেলে গাছ ক্রেতা ধান ব্যবসায়ী সাদিকুল ইসলামারে সাথে তার সাথে কথা হলে তিনি প্রথমে সাংবাদিকদের জানায়, আমি ৫০ হাজার টাকায় টেন্ডারের মাধ্যমে নিয়ে গাছ কর্তন করছি। তার কাছে টেন্ডারের কাগজ দেখতে চাইলে ইউ.পি চেয়ারম্যানের কাছে আছে বলে সাব জানিয়ে দেয় । এদিকে ওই জায়গার দোকান মালিক আনিছুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, জায়গা আমার,তাই গাছও আমার, তবে বর্তমান চেয়ারম্যান আমার ভাগিনা হওয়ায় সে গাছ বিক্রি করে দিয়েছে কত টাকায় বিক্রি করেছে তা আমি জানি না ।
তবে বর্তমান ইউ.পি চেয়ারম্যান নুর মোহাম্মাদ লুনারের সাথে হলে তিনি জানান, জেলা পরিষদের হাবিবুর রহমান হাবিব গাছ কাটার জন্য ১০ হাজার টাকা দাবী করে এবং সব ব্যবস্থা ওনি করবেন। তাই হয়তো টাকা না পেয়ে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করছে।পরে বিষয়টি নিয়ে হাবিব এর সাথে বার বার মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।
এছাড়া নাম প্রকাশে অনেচ্ছুক অনেকে জানায়,পাকা রাস্তার উপরে সরকারী খাস জমিতে গাছটি প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা হলেও কিভাবে ৫০ হাজার টাকায় বিক্রি করে? এদিকে ওখানকার দোকানদার আইনুল হক জানায় গাছটি ঝুকিপূর্ন হওয়ায় কর্তন করা হচ্ছে।
তবে এ ব্যাপারে সাবেক ইউ.পি চেয়ারম্যান জাবেদ আলীর শাহ্ সাথে কথা হলে তিনি জানান, গাছটি খাস জমির উপর থাকায় আমি কাটার অনুমতি পায়নি।
পরে ফতেজংপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আনিছুর রহমানের সাথে কথা হলে তিনি জানায়, এ ব্যাপারে আমি কিছু জানিনা, তবে উপজেলা নির্বাহী অফিসার ও ভূমি সহকারী কমিশনারের সিদ্ধান্তে গাছ কর্তন করা হতে পারে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: মাশফাকুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, এ ব্যাপারে আমি কিছু জানি না। তবে উপজেলা নির্বাহী অফিসার জানতে পারে ওনার সাথে কথা বলার জন্য বলেন। পরে উপজেলা নির্বাহী অফিসার মো: ফিরোজ মাহমুদ এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।