চিলমারীতে প্রধান শিক্ষকের হারিয়ে যাওয়া পেনশনের টাকা উদ্ধার করল পুলিশ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের হারিয়ে যাওয়া পেনশনের এক লক্ষ আটষট্টি হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।
পুলিশ জানায়, চিলমারী উপজেলার খাউরিয়ারচর এলাকার অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন ও তার স্ত্রী চিলমারী অগ্রণী ব্যাংক থেকে গত ৯ জুলাই সকালে ১ লক্ষ ৬৮ হাজার টাকা উত্তোলন করে অপরিচিত অটোরিক্সা যোগে রমনা ঘাটে যায়। অটোরিক্সা থেকে নেমে নৌকায় উঠার পর দেখেন টাকার ব্যাগটি নেই। পরে নৌকা থেকে নেমে দেখে অটোরিক্সা চালক চলে গেছে। পরে অটোরিক্সা চালককে অনেক খোঁজাখুঁজির পর ব্যর্থ হয়ে চিলমারী থানায় লিখিত অভিযোগ দেয়। অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে চিলমারী থানার এসআই আব্দুল কাদের ও এএসআই জাহাঙ্গীর আলম তথ্য প্রযুক্তির সহায়তায় সিসি টিভি ফুটেজের মাধ্যমে অটোরিকশাকে সনাক্ত করেন। দু’দিনের নিরবিচ্ছিন্ন অভিযানে পলাতক অটোচালককে বৃহস্পতিবার রাতে আটক করেন। অটোচালক চিলমারী সরকার পাড়া এলাকার রফিয়াল মিয়া(৩৮)। তার দেখানো তথ্যমতে একটি পরিত্যক্ত বাড়ি থেকে ব্যাগের ভিতর রক্ষিত কাগজপত্রসহ এক লক্ষ আটষট্টি হাজার টাকা উদ্ধার করা হয়।
চিলমারী থানার অফিসার ইনচার্জ(ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র অবসরপ্রাপ্ত ওই প্রধান শিক্ষকের নিকট হস্তান্তর করা হয়েছে।