ছাত্রলীগকে হটিয়ে আন্দোলনকারীদের দখলে সায়েন্সল্যাব মোড়

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ চলছে। তবে ইতোমধ্যে ছাত্রলীগকে হটিয়ে সায়েন্সল্যাব মোড় দখলে নিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে সায়েন্সল্যাব মোড় দখলে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

তারা বর্তমানে সায়েন্সল্যাব মোড় থেকে ঢাকা কলেজের সামনের সড়কে অবস্থান করছেন। আর ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া খেয়ে ঢাকা কলেজ ক্যাম্পাস এবং এর পাশের গলিতে অবস্থান করছেন। সেখান থেকেই তারা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করছেন।

অন্যদিকে সিটি কলেজ থেকে নিউ মার্কেট পর্যন্ত সড়ক দখলে নিয়ে সেখান থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করছেন শিক্ষার্থীরা।

এর আগে সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে মঙ্গলবার দুপুর ১টা থেকে সায়েন্সল্যাবে শিক্ষার্থীরা জড়ো হন, বিপরীত পাশে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর শুরু হয় ধাওয়া-পালটাধাওয়া ও ককটেল বিস্ফোরণ।

এ ছাড়া একই দাবিতে রাজধানী ঢাকার বিভিন্ন সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

যেসব এলাকায় অবরোধ চলমান

রাজধানীর সায়েন্সল্যাব মোড়, গাবতলী-মোহাম্মদপুর বেড়িবাঁধ, নতুন বাজার, মধ্যবাড্ডা থেকে শুরু করে নদ্দা/বসুন্ধরা আবাসিক এলাকা, নতুন বাজার, কুড়িল বিশ্বরোড, মহাখালী-বনানী সড়ক, উত্তরা, মিরপুর ১০ নম্বর, তাঁতীবাজার, বেইলিরোড ও বাসাবো বৌদ্ধ মন্দির এলাকায় সাধারণ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।