জয়সওয়াল-গিলের ব্যাটিং তাণ্ডবে ভারতের সিরিজ জয়

খেলা ডেস্কঃ যশস্বী জয়সওয়াল ও শুভমান গিলের ব্যাটিং তাণ্ডবে ১০ উইকেটের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ভারত। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-১ ব্যবধানে জয় পেল টিম ইন্ডিয়া।

শনিবার জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৫২ রান করে জিম্বাবুয়ে। দলের হয়ে ২৮ বলে দুই চার আর আর তিন ছক্কায় সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক সিকান্দার রাজা।

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে যশস্বী জয়সওয়াল ও শুভমান গিলের ব্যাটিং তাণ্ডবে ২৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

দলের জয়ে ৫৩ বলে ১৩টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৯৩ রান করে অপরাজিত থাকেন জয়সওয়াল। ৩৯ বলে ৬টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৫৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক শুভমান গিল।

সিরিজের প্রথম ম্যাচে ১১৬ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ১৩ রানে হেরে ব্যাক ফুটে চলে যায় ভারত। দ্বিতীয় ম্যাচে অভিষেক শর্মার সেঞ্চুরিতে ভর করে ২৩৪ রানের পাহাড় গড়ে ১০০ রানের জয়ে সিরিজে ফেরে টিম ইন্ডিয়া।

তৃতীয় ম্যাচে শুভমান গিল ও ঋতুরাজ গায়কোয়াড়ের ব্যাটিং তাণ্ডবে ৪ উইকেটে ১৮২ রান করে ২৩ রানের জয়ে লিড নেয় ভারত। আজ চতুর্থ ম্যাচে জিতে সিরিজ নিশ্চিত করল সফরকারীরা।