জাফর ইকবালের খোঁজ-খবর নিতে তাকে দেখতে গিয়েছেন প্রধানমন্ত্রী

ক্রাইম পেট্রোল বিডি ডেস্ক : সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীকে চিকিৎসকরা স্বাগত জানান। চিকিৎসকদের কাছে তিনি জাফর ইকবালের চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন।

ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের খোঁজ-খবর নিতে তাকে দেখতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে প্রধানমন্ত্রী জাফর ইকবালের শয্যাপাশে কিছুক্ষণ অবস্থান করেন। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তার চিকিৎসাসেবা চালিয়ে যেতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ সময় জাফর ইকবালের স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক ও মেয়ে ইয়েশিম ইকবাল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে অজ্ঞাত এক ব্যক্তি ছুরিকাঘাত করে। এরপর প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচার করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী রাতেই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা সিএমএইচে আনা হয়। ঢাকা সিএমএইচের চিকিৎসকরা রোববার এক ব্রিফিংয়ে বলেন, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের মাথা, পিঠ ও হাতে ছুরির আঘাতের ছয়টি জখম রয়েছে। তিনি বর্তমানে আশঙ্কামুক্ত, তবে পুরো সুস্থ হতে তার কয়েক দিন সময় লাগবে।