টঙ্গীতে ৪৫ লাখ টাকা মূলের ৩০ টন পলিথিন জব্দ

এস.এম.মনির হোসেন জীবন : গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নিষিদ্ধ ৩০ টন পলিথিন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর। আটককৃত পলিথিনের মূল্য প্রায় ৪৫ লাখ টাকা। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া ভূইয়া এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন ।
টঙ্গী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
গাজীপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মির্জা আসাদুল কিবরিয়া জানান, গাজীপুর মহানগরীর টঙ্গী বাজার এলাকায় বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত একটানা নূরজাহান মার্কেটে আলী নামে এক পলিথিন ব্যবসায়ীর গুদামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পলিথিন ব্যবসায়ী আলী তার পলিথিনের গুদাম তালাবন্ধ করে পালিয়ে যান। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই গুদামের তালা ভেঙ্গে আনুমানিক ৩০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। জব্দ পলিথিনের বাজারমূল্য আনুমানিক ৪৫ লাখ টাকা।
এ ব্যাপারে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার জানান, পলিথিন গুদাম মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগেও গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমাণ পলিথিন জব্দ ও পরিবেশ দূষণের দায়ে বিভিন্ন শিল্প কারখানাকে জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।